Advertisement
১১ মে ২০২৪
elephant attack

মহুয়া ফল সংগ্রহ করতে গিয়ে হাতির হামলার শিকার, ঝাড়গ্রামে শুঁড় দিয়ে তুলে আছাড় বৃদ্ধকে

স্ত্রীকে নিয়ে জঙ্গল থেকে যখন ফল সংগ্রহ করতে গিয়েছিলেন সেই সময় আচমকা একটি বুনো হাতি খগেন্দ্রনাথ মাহাতোকে শুঁড়ে জড়িয়ে আছাড় মারে। তাঁর স্ত্রী অবশ্য পালিয়ে বাঁচেন।

One old man died by elephant attack at Jhargram

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৫:৩২
Share: Save:

স্ত্রীর সঙ্গে মহুয়া ফল সংগ্রহ করতে গিয়ে বুনো হাতির হানায় প্রাণ হারালেন এক বৃদ্ধ। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে ঝাড়গ্রাম থানার পাটাশিমূল অঞ্চলের লোধাশুলি বিটের নেকড়াবিন্ধা গ্রাম সংলগ্ন জঙ্গলে। মৃতের পরিবারকে আর্থিক সাহায্যের কথা জানিয়েছে বন দফতর।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম খগেন্দ্রনাথ মাহাতো (৬০)। তার বাড়ি নেকড়াবিন্ধা গ্রামে। গ্রীষ্মের মরশুমে মহুয়া গাছ থেকে ফল ঝরে পড়ে। স্থানীরা ফল সংগ্রহ করতে জঙ্গলে যান। মহুয়া ফল থেকে যে তেল তৈরি হয়, তা প্রদীপ জ্বালাতে এবং মালিশ করতে ব্যবহার করেন অনেকে। মঙ্গলবার স্ত্রীকে নিয়ে জঙ্গল থেকে যখন ফল সংগ্রহ করতে গিয়েছিলেন সেই সময় আচমকা একটি বুনো হাতি খগেন্দ্রনাথকে শুঁড়ে জড়িয়ে আছাড় মারে। তাঁর স্ত্রী অবশ্য পালিয়ে বাঁচেন। পরে খগেন্দ্রনাথকে উদ্ধার করে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এর আগে বেলপাহাড়িতে মহুয়া ফল সংগ্রহ করতে গিয়ে এক দিনে হাতির হানায় মৃত্যু হয়েছিল তিন জনের।

ঝাড়গ্রাম জেলার তিনটি বন বিভাগ রয়েছে। মঙ্গলবার ভোর রাতে খড়্গপুর বন বিভাগের কলাইকুণ্ডা রেঞ্জের জঙ্গলে থাকা ৬-৭টি হাতি ঝাড়গ্রাম বন বিভাগের লোধাশুলি বিটে ঢুকে পড়ে। বন দফতর সূত্রে জানা গিয়েছে, এই হাতিগুলির কোনও একটির হানায় মৃত্যু হয়েছে খগেন্দ্রনাথের। ঝাড়গ্রামের ডিএফও শেখ ফরিদ বলেন, ‘‘হাতির হানায় এক জনের মৃত্যু হয়েছে। সরকারি নিয়ম নীতি মেনেই নিহতের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE