Advertisement
০২ মে ২০২৪
arrest

চাকরি দেওয়ার নামে ৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ! কাঁথিতে ইংরেজির শিক্ষক পুলিশের জালে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত শিক্ষক দীপক জানা চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে প্রায় ৫ কোটি টাকার প্রতারণা করেছেন। এর আগে এক বার প্রতারিতরা ওই শিক্ষকের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান।

One teacher arrested over the charge of cheating from Contai

ধৃত দীপক জানা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১২:৫৪
Share: Save:

বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নাম করে বেকার যুবক-যুবতীদের থেকে কয়েক কোটি টাকা তুলে প্রতারণার অভিযোগে এক স্কুলশিক্ষককে গ্রেফতার করল পূর্ব মেদিনীপুরের কাঁথি থানার পুলিশ। ধৃত শিক্ষক দীপক জানা কাঁথির দেশপ্রাণ ব্লকের বিচুনিয়া জগন্নাথ মন্দির বিদ্যাপীঠের ইংরেজির শিক্ষক। তিনি আদতে ভুপতিনগর থানার মূলদা গ্রামের বাসিন্দা হলেও দীর্ঘ দিন ধরে বাস করছেন কাঁথি শহরের ১৭ নম্বর ওয়ার্ডের করকুলি এলাকায়। সেখানে তাঁর শ্বশুরবাড়ি। শুক্রবার রাতে দীপককে শ্বশুরবাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকায় যথেষ্ট প্রভাবশালী হিসাবে পরিচিত ছিলেন দীপক। অভিযোগ, তিনি বেকার যুবক-যুবতীদের চাকরি দেওয়ার নাম করে টাকা তুলেছেন। শুধু পূর্ব মেদিনীপুর নয়, তাঁর পাতা ফাঁদে পা দিয়েছেন অন্যান্য জেলার বাসিন্দারাও। সম্প্রতি দীপকের বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ জানান কাঁথির কিশোরনগরের বাসিন্দা চিরঞ্জিৎ দাস, পশ্চিম মেদিনীপুরের বেলদার বাসিন্দা অঞ্জলি গুছাইত। এ ছাড়াও পশ্চিম মেদিনীপুর জেলায় আরও একটি অভিযোগ দায়ের হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে প্রায় ৫ কোটি টাকার প্রতারণা করেছেন। এর আগে এক বার প্রতারিতরা ওই শিক্ষকের বাড়ি ঘিরে বিক্ষোভও দেখিয়েছিলেন। কাঁথি থানা সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আসার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে। কাঁথি থানার এক আধিকারিক বলেন, ‘‘অভিযুক্তের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে প্রতারণার একাধিক অভিযোগ উঠেছে। তার ভিত্তিতেই গত কাল ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।’’ গোটা ঘটনাটির তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE