Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

অনুমোদন ছাড়া টিকা দেওয়ার প্রস্তুতি, খড়্গপুরে ধৃত ডায়গনস্টিক সেন্টারের কর্তাকে তোলা হল আদালতে

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ২৮ জুন ২০২১ ১৬:৪৮
থানা থেকে ধৃতকে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ।

থানা থেকে ধৃতকে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ।
নিজস্ব চিত্র।

স্বাস্থ্য দফতরের অনুমোদন না নিয়ে টিকা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল খড়্গপুরের বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার। রবিবার ওই সেন্টারের কর্তা আবির বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করেছিল খড়্গপুর টাউন থানার পুলিশ। সোমবার আদালতে তোলা হলে ধৃতকে ২ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

কসবার ভুয়ো টিকা শিবির নিয়ে উত্তাল গোটা রাজ্য। এই পরিস্থিতিতেই পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন জানতে পারে, খড়্গপুরে এক ডায়াগনস্টিক সেন্টার কোভিডের টিকা দেবে বলে অগ্রিম ১১৫০ টাকা করে নিচ্ছে। রবিবার বিকেলে সেখানে অভিযান চালান মহকুমা শাসক (খড়্গপুর) আজমল হোসেন, মহকুমা শাসক দীপক সরকার এবং স্বাস্থ্য দপ্তরের আধিকারিকেরা। সেখানে গিয়ে টিকা দেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলেও তা দেখাতে পারননি ওই ডায়গনস্টিক সেন্টার কর্তৃপক্ষ। এর পরই ওই সেন্টারের কর্তা আবিরকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার ধৃতকে খড়গপুর টাউন থানা থেকে আদালতে নিয়ে যায় পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে টিকা দেওয়ার ক্ষেত্রে স্বাস্থ্য দপ্তরের অনুমোদন ছিল না। কলকাতার দু’টি ক্লিনিকের কাছ থেকে তারা অনুমোদন নিয়েছিল। ঘটনা নিয়ে পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাই চন্দ্র মণ্ডল বলেন, ‘‘বিনা অনুমতিতে টিকা দেওয়ার প্রস্তুতি নিয়েছিল একটি ডায়াগনস্টিক সেন্টার। অভিযান চালিয়ে তা বন্ধ করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement