Advertisement
০৫ মে ২০২৪
Mamata Banerjee

চার দিনের সফরে আজ জেলায় মমতা

জেলা প্রশাসন সূত্র অনুযায়ী, সোমবার দুপুরে আকাশ পথে হেলিকপ্টারে চেপে খেজুরির ঠাকুরনগরের প্রশাসনিক জনসভায় যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

প্রস্তুতি: খেজুরিতে মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শনে জেলাশাসক পূর্ণেন্দু মাজী। নিজস্ব চিত্র

প্রস্তুতি: খেজুরিতে মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শনে জেলাশাসক পূর্ণেন্দু মাজী। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
তমলুক, খেজুরি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ০৮:২০
Share: Save:

সরকারি প্রকল্প কতটা পৌঁছচ্ছে মানুষের কাছে। দুয়ারে সরকারের কোনও একটি শিবিরে হঠাৎ হাজির হয়ে তা নিজে পরখ করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আসন্ন পঞ্চায়েত ভোটের মুখে চারদিনের জেলা সফরে আজ, সোমবার পূর্ব মেদিনীপুরে আসছেন মুখ্যমন্ত্রী। প্রশাসন সূত্রের খবর, রামনগর কিংবা আশেপাশের এলাকার কোনও দুয়ারের সরকার শিবিরে মুখ্যমন্ত্রী পরিদর্শনে যেতে পারেন। প্রশাসনিক প্রধান হিসেবে জেলা সফরে থাকাকালীন কোনও দুয়ারে সরকারের শিবিরে মুখ্যমন্ত্রী যেতেই পারেন। কিন্তু তা আলাদা তাৎপর্য পাচ্ছে কারণ, এ জেলারই ভূমিপুত্র রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজনৈতিক মহলের একাংশের অনুমান, পঞ্চায়েত ভোটের আগে সব কিছু নিজে দেখে বুঝে নিতে চাইছেন মমতা। তাই চারদিনের সফরে প্রথমে প্রশাসনিক ও রাজনৈতিক কর্মসূচি করবেন তিনি।

জেলা প্রশাসন সূত্র অনুযায়ী, সোমবার দুপুরে আকাশ পথে হেলিকপ্টারে চেপে খেজুরির ঠাকুরনগরের প্রশাসনিক জনসভায় যোগ দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পে সাধারণ মানুষকে পরিষেবা তুলে দেবেন। একই সঙ্গে একগুচ্ছ নতুন প্রকল্পের শিলান্যাস এবং বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করবেন মমতা। পাশাপাশি তিনি প্রশাসনিক জনসভাতে বক্তৃতাও করবেন। এরপর আকাশ পথে দিঘার উদ্দেশে রওনা দেবেন তিনি। সেখানে রাত্রিবাস করবেন। আগামী চার তারিখ পূর্ব মেদিনীপুরের দুটি সাংগঠনিক জেলা কাঁথি এবং তমলুকের সমস্ত বুথের ১৫ জন কর্মীদের নিয়ে একটি সম্মেলন হবে। সেখানে প্রধান বক্তা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরের দিন অর্থাৎ ৫ এপ্রিল দিঘায় নির্মীয়মাণ জগন্নাথ মন্দিরের কাজ পরিদর্শন করার কথা তাঁর। এরপর ৬ এপ্রিল তাঁর কলকাতা ফিরেযাওয়ার কথা।

ঠাকুরনগরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভামঞ্চ এবং আশেপাশের এলাকার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে খতিয়ে দেখতে দফায় দফায় সেখানে যান পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজী, পুলিশ সুপার অমরনাথ কে-সহ জেলা থেকে নির্বাচিত রাজ্যের দুই মন্ত্রী -সহ প্রশাসনের শীর্ষ আধিকারিকেরা। রবিবার পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজী বলেন, ‘‘সোমবার জেলার দু’লক্ষ ৯৮ হাজার মানুষের হাতে নানা রকমের পরিষেবা তুলে দেবেন মুখ্যমন্ত্রী। মোট ৪৫৪টি প্রকল্পে ৪৭৪ কোটি ৯৭ লক্ষ টাকার পরিষেবা সাধারণ মানুষের হাতে তুলে দেবেন তিনি।’’ ওই সভা থেকে জেলার বিভিন্ন এলাকায় নতুন ৪৭টি প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সভা থেকে ভার্চুয়ালি জেলার বিভিন্ন এলাকায় যে সব প্রকল্পের উদ্বোধন বা শিলান্যাস করবেন সেই প্রকল্পগুলি বিষয়ে স্থানীয় বাসিন্দাদের কাছে প্রচার করতে উদ্যোগী হয়েছে প্রশাসন। এ জন্য সংশ্লিষ্ট ব্লক প্রশাসনের তরফে ওই সব প্রকল্পের কাছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে উদ্বোধন বিষয়ে ‘ফলক’ লাগানোর ব্যবস্থা করা হয়েছে।

এ দিন বিকেলে উপকূলবর্তী পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন জায়গাতে ঝিরঝির বৃষ্টি হয়েছে। আকাশ কালো মেঘে ঢাকা ছিল দীর্ঘ সময় জুড়ে। তবু ঠাকুরনগরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক জনসভার মঞ্চ এবং দিঘাতে দলীয় কর্মী সম্মেলনের জন্য মঞ্চ বাধার কাজ চলে জোর কদমে। ঠাকুরনগরে প্রশাসনিক জনসভাতে সাধারণ মানুষের বসার জন্য তিনটি শেড বানানো হয়েছে। সেখানে অস্থায়ী হেলিপ্যাড বানানোর কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীর প্রশাসনিক এবং দলীয় সফরকে কেন্দ্র করে সাজো সাজো রব গোটা জেলাতে। কোলাঘাট থেকে দিঘা, কাঁথি থেকে তমলুক, হলদিয়া থেকে এগরা-সব জায়গাতেই মুখ্যমন্ত্রীকে স্বাগত জানিয়ে তোরণ এবং ব্যানারটাঙানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE