Advertisement
১১ মে ২০২৪
Pingla

Pingla: পিংলায় ধর্ষণ না কি ধর্ষণের চেষ্টা? বদলে গেল প্রাথমিক বয়ান, গ্রেফতার তৃণমূল নেতা

পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই মহিলাকে ধর্ষণের চেষ্টা, মারধর, ভয় দেখানো সহ একাধিক মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

কেন হঠাৎ বয়ান পরিবর্তন হল?

কেন হঠাৎ বয়ান পরিবর্তন হল? প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
পিংলা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৪:০৪
Share: Save:

পিংলার প্রতিবন্ধী মহিলাকে ধর্ষণের চেষ্টা মারধর ও ভয় দেখানোর অভিযোগে গ্রেফতার হলেন পঞ্চায়েত সদস্য। বুধবার ধৃত অভিজিৎ মণ্ডলকে তোলা হয় মেদিনীপুর সিজেএম আদালতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার গোপন জবানবন্দি নেওয়া হবে আদালতে। পিংলা থানার পুলিশ ধৃতকে সাত দিন নিজেদের হেফাজতে নিতে চেয়ে আদালতেআবেদন জানিয়েছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৫১১, ৩৫৪বি, ৩২৩, ৩২৪, ৫০৬ ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

ওই মহিলাকে ধর্ষণের চেষ্টা, মারধর, ভয় দেখানো-সহ একাধিক মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। পিংলা থানার কালুখারা গ্রামে সোমবার রাতে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ। পরিবারের দাবি, দিদির বাড়িতে গিয়েছিলেন নির্যাতিতা। সোমবার রাতে পুকুরঘাটে বাসন ধুতে যাওয়ার সময় তাঁকে তুলে নিয়ে যান অভিজিৎ। এর পর তাঁকে মারধর ও ধর্ষণের চেষ্টা করা হয়। এই ঘটনার পর নির্যাতিতাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করার চেষ্টা হলে সেখানেও তৃণমূলের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। প্রাথমিক বয়ানে নির্যাতিতার পরিবার দাবি করে ধর্ষণ করা হয়েছে। পরে পুলিশের কাছে লিখিত অভিযোগে ধর্ষণের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। এই বয়ান বদলের নেপথ্যের কারণ জানা যায়নি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপির রাজনৈতিক চর্চা শুরু হয়ে গিয়েছে।

বিজেপি ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাসের অভিযোগ, প্রতিবন্ধী ওই মহিলাকে ধর্ষণের চেষ্টা করেছেন পঞ্চায়েতের সদস্য। তিনি বলেন, ‘‘এই ঘটনা নিন্দনীয়।’’ অন্য দিকে তৃণমূলের ব্লক সভাপতি শেখ সবরতি বলেন,‘‘পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আইন আইনের পথে চলবে।’’ মহিলার মা অভিযোগ করেছেন তাঁদের মেয়েকে মারধর ও ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এমনকি হাসপাতালে যেতে বাধা দেওয়া হচ্ছিল। তাই বাধ্য হয়ে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মঙ্গলবার তাঁর শারীরিক পরীক্ষা করানো হয়েছে। কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ জানানোর পরে সেই অভিযোগপত্র পিংলা থানায় পাঠিয়ে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে জানা যায়। এর পর গ্রেফতার হন অভিযুক্ত তৃণমূল নেতা।

অন্য দিকে, পিংলার ঘটনার প্রতিবাদে বুধবার মেদিনীপুর শহরে মিছিল করে পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী। যার নেতৃত্বে ছিলেন রাজ্য সম্পাদক কান্তি গঙ্গোপাধ্যায়।

উল্লেখ্য, এই প্রতিবেদন প্রথম প্রকাশের সময় নির্যাতিতার পরিবার মৌখিক ভাবে ধর্ষণের অভিযোগ করে। তবে পরে থানায় অভিযোগ দায়ের সময় ধর্ষণের চেষ্টার অভিযোগ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pingla Crime arrest TMC tmc leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE