Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Debra

Poor Road Condition: জীবন্ত অবস্থাতেই খাটিয়ায় চড়তে হচ্ছে অসুস্থদের, কাদায় বেহাল ডেবরা

একটানা বৃষ্টিতে মাটির রাস্তা পরিণত হয়েছে কাদার পথে। সেই রাস্তা দিয়ে কোনও রকমের যানবাহন চলাচলই সম্ভব নয়।

খাটিয়া করেই নিয়ে যাওয়া হচ্ছে অসুস্থ রোগীকে।

খাটিয়া করেই নিয়ে যাওয়া হচ্ছে অসুস্থ রোগীকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডেবরা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১২:২৮
Share: Save:

একটানা বৃষ্টিতে মাটির রাস্তা পরিণত হয়েছে কাদার পথে। সেই রাস্তা দিয়ে কোনও রকমের যানবাহন চলাচলই সম্ভব নয়। এলাকায় কেউ অসুস্থ হলে তাঁকে চিকিৎসাকেন্দ্রে নিয়ে যেতে হচ্ছে বাঁশের খাটিয়ায়। প্রায় দু’কিলোমিটার জুড়ে রাস্তার এ রকম হাল পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকের তিন নম্বর সত্যপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত চকপ্রসাদ গ্রামের।

সম্প্রতি খাটিয়ায় করে হাসপাতাল নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়েছে অসুস্থ এক বৃদ্ধের। তার পর থেকেই রাস্তার এই অবস্থা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে। প্রশাসনের থেকে সাড়া না পেয়ে বিষয়টি তাঁরা তুলে ধরেছেন নেটমাধ্যমে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই বৃদ্ধের নাম মনোজ মণ্ডল (৭২)। তিনি গত তিন-চার দিন ধরে জ্বরে ভুগছিলেন। শনিবার দুপুর নাগাদ জ্বরে অচৈতন্য হয়ে পড়েন মনোজ। বাধ্য হয়ে খাটিয়ায় করেই তাঁকে নিয়ে যেতে হয়েছিল হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। এলাকার বাসিন্দাদের দাবি, হাসপাতালে সময়ে পৌঁছতে না পারাতেই মৃত্যু হয়েছে মনোজের। তাঁদের অভিযোগ, রাস্তার বেহাল দশার কারণেই মনোজকে নিয়ে সঠিক সময়ে হাসপাতালে পৌঁছতে পারেননি পরিবার-সহ গ্রামের লোকজন।

গ্রামের মানুষের অভিযোগ, বার বার পঞ্চায়েতকে জানিয়েও সমস্যার সুরাহা হয়নি। বরং রাস্তার অবস্থা আরও খারাপ হয়েছে। যার জেরে বেড়েছে সাধারণ মানুষের সমস্যা। এ নিয়ে পীযূষ মণ্ডল নামে এক বাসিন্দা বলেছেন, ‘‘আমরা কন্যাশ্রী, রূপশ্রী চাই না। আমাদের গ্রামের রাস্তা ঠিক হোক।’’ বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হয়েছিল ডেবরার বিডিও শিঞ্জিনী সেনগুপ্তকে। তিনি বলেছেন, ‘‘বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Debra poor road condition Mud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE