Advertisement
২৫ এপ্রিল ২০২৪
poster

পরিবর্তন যাত্রার আগেই মেদিনীপুরে বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে পোস্টার, কটাক্ষ তৃণমূলের

বিজেপি জেলা নেতৃত্ব এই পোস্টারকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তাদের দাবি এই পোস্টারের পিছনে তৃণমূলের হাত রয়েছে। যদিও তৃণমূল আবার পাল্টা দাবি করেছে, বিজেপির গোষ্ঠী দ্বন্দ্বের কারণেই এই পোস্টার পড়েছে।

এই পোস্টার ঘিরে বিতর্ক মেদিনীপুরে।

এই পোস্টার ঘিরে বিতর্ক মেদিনীপুরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৫৩
Share: Save:

পশ্চিম মেদিনীপুর জেলায় বৃহস্পতিবার থেকেই পরিবর্তন যাত্রা শুরু হচ্ছে। তার আগে সকালে মেদিনীপুর শহরে বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে ‘বিজেপির সৎ সক্রিয় কর্মীগণ’-এর নাম করে পোস্টার পড়ল। সাদা কাগজের উপর লাল ও নীল রং ব্যবহার করে হাতে করে লেখা হয়েছে পোস্টারগুলি। যা নিয়ে শহরের রাজনৈতিক মহলে রীতিমতো গুঞ্জন শুরু হয়েছে। পোস্টারের বয়ানে জেলা সভাপতির বিরুদ্ধে টাকা নিয়ে পদ দেওয়ার অভিযোগ তোলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মেদিনীপুর শহরের বেশ কিছু জায়গায় এই পোস্টারগুলি দেখা যায়। সেখানে লাল কালিতে লেখা হয়েছে, ‘পশ্চিম মেদিনীপুরে ভারতীয় জনতা পার্টির জেলা প্রেসিডেন্টের উদ্যোগে অর্থের বিনিময়ে পদ দেওয়া হচ্ছে। তাতে ভারতীয় জনতা পার্টির পক্ষে সুনিশ্চিত অমঙ্গল’। নীচে নীল কালিকে লেখা হয়েছে– ভারতীয় জনতা পার্টি, সৎ ও সক্রিয় কর্মিগণ। এমনকি জেলা সভাপতির উদ্যোগে সাংগঠনিক চিন্তা ভাবনা যে পথে এগচ্ছে তাতে দলের ভাল কর্মীদের কপালে দুর্ভোগ আছে বলেও দাবি করা হয় একটি পোস্টারে।

বিজেপি জেলা নেতৃত্ব এই পোস্টারকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তবে তাদের দাবি এই পোস্টারের পিছনে তৃণমূলের হাত রয়েছে। যদিও তৃণমূল আবার পাল্টা দাবি করেছে, বিজেপির গোষ্ঠী দ্বন্দ্বের কারণেই এই পোস্টার পড়েছে।

বিষয়টি নিয়ে জেলা বিজেপির সভাপতি শমিতকুমার দাস বলেন, “পোস্টারের কথা শুনেছি মোবাইলে ছবিও দেখেছি। এটা দলের কেউ করেছে বলে মনে হয় না। এর পিছনে তৃণমূল জড়িত। ওদের কাজ নেই এ সব করে বেড়াচ্ছে। আমরা পরিবর্তন যাত্রা নিয়ে ব্যস্ত। ওসব নিয়ে ভাবার সময় নেই।”

জেলা যুব তৃণমূলের সভাপতি প্রসেনজিৎ চক্রবর্তী আবার পাল্টা দাবি করেন, ‘‘বিজেপি কতটা দেউলিয়া এটা তারই প্রমাণ। ক্ষমতায় আসার আগে যে ভাবে দুর্নীতি শুরু করেছে তাতে মানুষ বুঝতে পারছে এদের অবস্থা। বিজেপির মধ্যেই দিন দিন ক্ষোভ বিক্ষোভ বাড়ছে।’’ পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি শমিতকুমারের উদ্দেশে বলেন, “ওনাকে আমরা রাজনৈতির লোক বলে মনেই করি না। যিনি নিজের ছবি দিয়ে ফ্লেক্স ছাপিয়ে বেড়ান তাঁর বিরুদ্ধে দলের মধ্যে ক্ষোভ থাকবে সেটাই স্বাভাবিক। আমরা এ সব পোস্টার দেওয়ার কাজ করি না। ওই পোস্টার ওঁর দলের লোকেরাই দিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC poster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE