Advertisement
০৪ মার্চ ২০২৪
Suvendu Adhikari Rally

বিপ্লবী আবেগ উস্কে শিল্পশহরে শুভেন্দুর সভা, জোর প্রস্তুতি

শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ০৬:৫১
Share: Save:

উপলক্ষ তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রথম সর্বাধিনায়ক সতীশচন্দ্র সামন্তের জন্মদিন পালন। আর লক্ষ্য আসন্ন লোকসভা নির্বাচনের আগে দলের সাংগঠনিক শক্তি প্রদর্শন। বিজেপির তরফে আগামী ১৫ ডিসেম্বর হলদিয়া হেলিপ্যাড ময়দানে সেই জনসভার প্রধান বক্তা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ইতিমধ্যে শুরু হয়েছে সভার প্রস্তুতি। বিজেপির তমলুক সাংগঠনিক জেলা এলাকা থেকে ১ লক্ষ জমায়েতের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। তমলুক ও হলদিয়া মহকুমা জুড়ে চলছে প্রচার। লোকসভা ভোটে নিজের জেলার দুই আসন তমলুক ও কাঁথি মোদীজিকে উপহার দেওয়ার ঘোষণা শুভেন্দু আগেই করেছেন। সেই লক্ষ্যপূরণে নেতা-কর্মীদের উজ্জীবীত করতেই স্বাধীনতা সংগ্রামের আবেগ উস্কে দেওয়ার চেষ্টা হচ্ছে বলে রাজনৈতিক মহলের অনুমান।

বিপ্লবী সতীশচন্দ্র সামন্তকে হলদিয়ার রূপকার মানা হয়। তাঁর স্বপ্নপূরণের ডাক দিয়ে তাঁর জন্মদিবস পালনের জন্য তাই শিল্পশহর হলদিয়াকেই সভার জন্য বেছে নেওয়া হয়েছে। হলদিয়া হেলিপ্যাড ময়দানে সভামঞ্চ তৈরি হচ্ছে। বিভিন্ন ব্লক ও পুরসভা এলাকায় ব্যানার, পোস্টার, দেওয়াল লিখন, পাড়া বৈঠক, মিছিল, পথসভা ও বিজেপির ব্লক নেতৃত্বকে নিয়ে বৈঠক— তোড়জোড় চলছে জোরকদমে।

বিজেপি সূত্রে খবর, তমলুক, ময়না, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, নন্দকুমার, নন্দীগ্রাম-২ ব্লক থেকে সমর্থকদের গাড়িতে হলদিয়া সিটি সেন্টারে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে মিছিল করে তাঁরা সভাস্থলে পৌঁছবেন। একই ভাবে মহিষাদল ও সুতাহাটা ব্লকের সমর্থকদের গাড়িতে এইচপিএল গেট পর্যন্ত আনা হবে। তারপর হবে মিছিল। আর নন্দীগ্রাম-১ ব্লকের কর্মী-সমর্থকরা কেন্দেমারি ফেরিঘাট থেকে লঞ্চে চেপে হলদি নদী পেরিয়ে হলদিয়া টাউনশিপে পৌঁছে তারপর মিছিল করে সভাস্থলে যাবেন। জনসভা উপলক্ষে বিজেপির জেলা যুব মোর্চার নেতা-কর্মীদের নিয়ে নন্দকুমার ও মহিষাদল থেকে দু’টি পৃথক মোটরসাইকেল র‍্যালিও হবে। নন্দকুমার হাইরোড থেকে হলদিয়া- মেচেদা জাতীয় সড়ক ধরে যুব মোর্চার ৩ হাজার কর্মী র‍্যালি করে সভায় যাবেন এবং মহিষাদল থেকে যুব মোর্চার ২ হাজার কর্মী র‍্যালি করে হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক ধরে সভাস্থলে যাবেন।

দলীয় সূত্রের খবর, সভায় ১ লক্ষ জমায়েতের লক্ষ্যে প্রতিটি বিধানসভা এলাকা থেকে ১০ হাজারের বেশি সমর্থক নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। জনসভার প্রশাসনিক অনুমতি পাওয়া গিয়েছে। বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তথা হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল বলেন, ‘‘বিপ্লবী সতীশচন্দ্র সামন্তের জন্মদিবস স্মরণে আগামী ১৫ ডিসেম্বর বেলা দু’টোয় জনসভায় ১ লক্ষ মানুষের জমায়েত হবে। সভার সমর্থনে প্রচার ও প্রস্তুতি চালানো হচ্ছে।’’

প্রতিষ্ঠা দিবস

কাঁথি: তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র প্রতিষ্ঠা দিবস পালিত হল। শনিবারে এই উপলক্ষে কাঁথি শহরের ট্যাক্সি স্ট্যান্ড-সহ বিভিন্ন অটো এবং টোটো স্ট্যান্ডে সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। আগামী লোকসভা ভোটে শ্রমিক সংগঠনের কী ভূমিকা হওয়া উচিত আলোচনা করা হয় সে ব্যাপারেও। এদিনের বিভিন্ন কর্মসূচিতে জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক, কাঁথির পুর প্রতিনিধি অতনু গিরি, তনুশ্রী চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

দেহ সৌষ্ঠবে সায়ন

এগরা: গোয়ায় দেহ সৌষ্ঠব প্রতিযোগিতায় দ্বিতীয় হলেন এগরার সায়ন দাস। তিনি এগরা পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আইসিএনের উদ্যোগে গোয়ায় ‘ইন্টারন্যাশানাল চ্যাম্পিয়নশিপে’ সায়ন তিরিশ ঊর্ধ্ব বিভাগে শুক্রবার রুপো পান। এই বিভাগে ১১ জন প্রতিযোগী ছিলেন। প্রথম হন চণ্ডীগড়ের এক যুবক। ১৫ বছর বয়স থেকে প্রশিক্ষক সৌম্য দাসের কাছে দেহ সৌষ্ঠবের প্রশিক্ষণ নেন সায়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE