Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Digha Fish Market

State Fisheries Minister Akhil Giri: দিঘার উত্তাল সমুদ্রে বিকল ট্রলার, মন্ত্রী অখিলের তৎপরতায় উদ্ধার করা হল ১১ মৎস্যজীবীকে

বিগত কয়েক দিন ধরেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে খারাপ আবহাওয়া রয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ২৩:৫১
Share: Save:

উত্তাল সমুদ্রে মাছ ধরতে নেমে ইঞ্জিন খারাপ হওয়ায় চরম সঙ্কটে পড়ল দিঘার একটি ট্রলার। রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির তৎপরতায় দ্রুত উদ্ধার করা হল ওই ট্রলারে আটকে পড়া ১১ জন মৎস্যজীবীকে।
বিগত কয়েক দিন ধরেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে খারাপ আবহাওয়া রয়েছে। হাওয়া অফিসেরও মৎস্যজীবীদের উদ্দেশে আগাম সতর্কবার্তা দিয়ে জানিয়ে দেয়, শনিবার সন্ধ্যার আগেই গভীর সমুদ্র থেকে ফিরে আসতে হবে তাঁদের। ইলিশের মরশুমে ঝুঁকি নিয়ে গভীর সমুদ্রে পাড়ি দিয়েছিল ওই ট্রলারটি। আবহাওয়া দফতরের সতর্কবার্তা পেয়ে ফেরার পথে বিকল হয়ে যায় ইঞ্জিন। দিঘা থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে গভীরে সমুদ্রে ভাসছিল ট্রলারটি।

দীর্ঘ ক্ষণের চেষ্টার পর দিঘায় মৎস্যজীবীদের সংগঠনের সঙ্গে যোগাযোগ করেন ওই ট্রলারের আটকে পড়া মৎস্যজীবীরা। সেখান থেকেই সরাসরি খবর পাঠানো হয় রাজ্যের মৎস্য দফতরে। খবর পেয়েই দ্রুত উদ্ধারকার্যের প্রস্তুতি শুরু করেন মন্ত্রী অখিল।

এর পরেই মৎস্য দফতর থেকে ওয়্যারলেসে হলদিয়া কোস্ট গার্ডের সঙ্গে যোগাযোগ করা হয়। বিপদগ্রস্ত ট্রলারের জিপিএস লোকেশন জেনে নিয়ে দ্রুত উদ্ধারে নামে কোস্টগার্ডের একটি জাহাজ। মাঝ সমূদ্রে পৌঁছে বিকল ট্রলার থেকে উদ্ধার করা হয় ওই ১১ জন মৎস্যজীবীকে ৷ সেই সঙ্গে বিকল ট্রলারটিকেও উদ্ধার করে জাহাজের সঙ্গে বেঁধে পাড়ে আনা হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE