Advertisement
০৫ মে ২০২৪
Ayodhya Ram Mandir Inauguration

রাম মন্দিরের উদ্বোধনের দিন শুভেন্দুর কর্মসূচি নন্দীগ্রামে

পূর্ব মেদিনীপুর জেলায় ১৬ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে যে সাত’টি বিধানসভায় বিজেপি বিধায়ক রয়েছেন সেখানে স্থানীয় মন্দিরে পুজো দেওয়া-সহ বিভিন্ন কর্মসূচি ২২ তারিখ স্থানীয় বিধায়কেরা পালন করবেন।

শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী।

আনন্দ মণ্ডল
তমলুক শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১০:০৮
Share: Save:

আগামী ২২ জানুয়ারি অয্যোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। কিন্তু ওই দিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ রাজ্যের বিজেপি বিধায়কেরা অযোধ্যায় হাজির থাকছেন না বলে দলীয় সূত্রের খবর। কারণ, ওই দিন দলীয় নেতৃত্ব তাঁদের নিজের নিজের এলাকার কর্মসূচি পরিচালনা করতে বলেছেন। স্থানীয় মন্দিরে পুজোর আয়োজনের পাশাপাশি জনসংযোগ এবং শীতবস্ত্র বিতরণ বা স্বাস্থ্যপরীক্ষা শিবিরের মতো কর্মসূচি এর মধ্যে রয়েছে।

দলীয় সূত্রের খবর, ২২ তারিখ শুভেন্দু অধিকারী নন্দীগ্রামের জানকীনাথ মন্দির ও রেয়াপাড়ার শিব মন্দিরে পুজোর অনুষ্ঠানে থাকবেন। ওই দিনই কলকাতায় কর্মসূচিতেও তাঁর থাকার সম্ভবনা রয়েছে। নন্দীগ্রাম-১ ব্লকে ঐতিহ্যবাহী জানকীনাথ মন্দির আর নন্দীগ্রাম-২ ব্লকে রেয়াপাড়া বাজারে অদূরে রয়েছে শিব মন্দির। শুভেন্দু ঘনিষ্ঠ নন্দীগ্রামের বিজেপি নেতা তথা তমলুক সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক মেঘনাদ পাল বলেন, ’’২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের দিন নন্দীগ্রামের জানকীনাথ মন্দির ও রেয়াপাড়া শিব মন্দিরে পুজো ও প্রসাদ বিতরণ কর্মসূচি নেওয়া হয়েছে। অনুষ্ঠানে শুভেন্দু অধিকারী উপস্থিত থাকবেন। দলীয়ভাবে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।’’

মেঘনাদ জানান, নন্দীগ্রামের জানকীনাথ মন্দির ও রেয়াপাড়ায় শিবমন্দির ছাড়াও সোনাচুড়ায় সিংহবাহিনী মন্দির, বাসুলিচকে বাসুলীমাতা মন্দির সহ নন্দীগ্রামের সমস্ত মন্দিরে পুজো দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। বিজেপি সূত্রে খবর, ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন জেলার সব বিজেপি বিধায়কদের নিজের বিধানসভা এলাকায় মন্দিরে পুজো দেওয়া সহ সেবামূলক কর্মসূচিতে সামিল হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

হলদিয়া, ময়না, কাঁথি দক্ষিণ, কাঁথি উত্তর, খেজুরি ও ভগবানপুর বিধানসভা এলাকার বিধায়করা ওই দিন নিজেদের এলাকায় মন্দিরে পুজো ও বিভিন্ন সেবামূলক কর্মসূচিতে উপস্থিত থাকবেন। পূর্ব মেদিনীপুর জেলায় ১৬ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে যে সাত’টি বিধানসভায় বিজেপি বিধায়ক রয়েছেন সেখানে স্থানীয় মন্দিরে পুজো দেওয়া-সহ বিভিন্ন কর্মসূচি ২২ তারিখ স্থানীয় বিধায়কেরা পালন করবেন। তার আগে মন্দিরের চত্বর পরিষ্কার কর্মসূচিও নেওয়া হয়েছে। বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সভাপতি তথা হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল বলেন, ’’আগামী ২২ জানুয়ারি আমাদের দলের বিধায়কেরা নিজের বিধানসভা এলাকায় মন্দিরে পুজো দেওয়া ছাড়াও বিভিন্সেন বামূলক কর্মসূচিতে যোগ দেবেন। আমি হলদিয়ার কুমারচক গ্রামে রাধামাধব মন্দিরে পুজোর অনুষ্ঠানে থাকব।’’

কাঁথি শহরে রয়েছে শিব মন্দির ও ভবতারিণী মন্দির। এ ছাড়াও উত্তর কাঁথি বিধানসভা এলাকায় রয়েছে নাচিন্দা মন্দির। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি ও কাঁথি দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক অরূপ দাস বলেন,’’আমার বিধানসভার মধ্যে অনেকগুলি মন্দির রয়েছে। কোন মন্দিরে থাকতে হবে মণ্ডল নেতৃত্ব আমাকে জানিয়ে দেবেন। কর্মসূচি পালনে দলীয় ভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে।’’

রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে আগাম বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় ভাবে সামিল হয়েছেন বিজেপি নেতা-কর্মীরা। অযোধ্যা থেকে আসা প্রসাদী চাল, রামমন্দিরের ছবি ও আমন্ত্রণপত্র বিলিতে যুক্ত হয়েছেন অনেকে । দলীয় সূত্রের খবর, আগামী ২২ জানুয়ারি পূর্ব মেদিনীপুর জেলা-জুড়ে সমস্ত মন্দিরে পুজো দেওয়া সহ বিভিন্ন সামাজিক কর্মসূচিতে সামিল হবেন বিজেপি বিধায়ক ও দলের নেতা-কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamluk Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE