Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Wine Shop

ভোট ঘোষণার আগে থেকেই এলাকা ধরে মদ বিক্রির তথ্য জোগাড় করছে কমিশন

পশ্চিম মেদিনীপুর জেলায় মোট ২২৮টি মদের অফ শপ এবং অন শপ রয়েছে। দোকানগুলির মালিকদের প্রতিদিন এখন মদের বিক্রির হিসাব দিতে হচ্ছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র। শাটারস্টক।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৩৯
Share: Save:

এ বারও নির্বাচনের আগে ব্র্যান্ড ধরে বিলিতি ও দেশি মদের মজুত এবং বিক্রির হিসাব রাখতে চাইছে নির্বাচন কমিশন। একই সঙ্গে মোট বিক্রির হিসাব ধরে মদের সাপেক্ষে স্পর্শকাতর এলাকা চিহ্নিত করার কাজ চলছে। পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে সেই কাজ শুরু হয়েছে।

পশ্চিম মেদিনীপুর জেলায় মোট ২২৮টি মদের অফ শপ এবং অন শপ রয়েছে। দোকানগুলির মালিকদের প্রতিদিন এখন মদের বিক্রির হিসাব দিতে হচ্ছে। লকডাউনের আগে এবং পরে কী পরিমাণ মদ বিক্রি হয়েছে বেড়েছে না কমেছে এবং দৈনিক কোন ব্র্যান্ডের মদ কতটা বিক্রি হচ্ছে সব খুঁটিনাটি তথ্য দিতে হচ্ছে আবগারি দফতরে।

মদ বিক্রেতাদের কয়েক জন জানিয়েছেন, প্রতিদিন দোকানে কোন ব্র্যান্ডের মদ কী পরিমাণ বিক্রি হচ্ছে, কতটা মজুত রয়েছে তার পুঙ্খাণুপুঙ্খ হিসাব আবগারি দফতরের নির্দিষ্ট সাইটে আপলোড করতে হচ্ছে।

জেলা আবগারি দফতরের এক আধিকারিক জানিয়েছেন, বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন থেকে যেমন নির্দেশ এসেছে তা মদ বিক্রেতাদের জানিয়ে দেওয়া হয়েছে। তাঁরাও নির্দিষ্ট সাইটে প্রয়োজনীয় তথ্য আপলোড করে দিচ্ছেন। আর প্রতিদিন সেই তথ্য পাঠিয়ে দেওয়া হচ্ছে কমিশনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paschim Midnapore Wine Shop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE