Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Maoist

Maoist: মাওবাদীদের নামাঙ্কিত পোস্টার সাঁটার অভিযোগে লালগড় থেকে গ্রেফতার হোমগার্ড-সহ তিন

রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে রামগড় এলাকায় অভিযান চালানো হয়। আমডাঙা গ্রামে ওই তিন জনকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে আটক করা হয়।

মাওবাদীদের নামে পোস্টার সাঁটার অভিযোগে ধৃত তিন।

মাওবাদীদের নামে পোস্টার সাঁটার অভিযোগে ধৃত তিন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
লালগড় শেষ আপডেট: ০২ মে ২০২২ ২০:৫০
Share: Save:

মাওবাদী সংগঠনের নামে পোস্টার সাঁটার অভিযোগে ঝাড়গ্রাম জেলার লালগড় থানার পুলিশ গ্রেফতার করল তিন জনকে। ধৃতদের মধ্যে একজন স্পেশাল হোমগার্ড কর্মী রয়েছেন। ধৃতদের সোমবার ঝাড়গ্রাম আদালতে তোলা হলে বিচারক তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ সোমবার বলেন, ‘‘এক জন স্পেশাল হোমগার্ড-সহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। লালগড় থেকে রামগড় রাস্তার মাঝে পোস্টার লাগানোর সময় তাঁদের হাতেনাতে ধরা হয়। ধৃতদের কাছ থেকে মাওবাদী সংগঠনের পোস্টার উদ্ধার হয়েছে। তবে প্রাথমিক তদন্তে তাঁদের কোনও মাওবাদী যোগাযোগের তথ্য পাওয়া যায়নি। সব দিক খতিয়ে দেখা হচ্ছে।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতেরা হলেন, লালগড় থানার কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা শিবরাজ মানা (কালী), লালগড় থানার বনিশোল গ্রামের সনাতন মাহাতো এবং পশ্চিম মেদিনীপুর জেলার গুড়গুড়িপাল থানার ছেড়াবনি গ্রামের তারু পাতর। পুলিশ জানিয়েছে এঁদের মধ্যে কালী বছর খানেক আগে সরকারি স্পেশাল প্যাকেজে স্পেশাল হোমগার্ডের চাকরি পেয়েছেন।

রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে রামগড় এলাকায় অভিযান চালানো হয় বলে পুলিশের দাবি। আমডাঙা গ্রামে ওই তিন জনকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে আটক করা হয়। ধৃতদের কাছ থেকে পুলিশ মাওবাদী নামাঙ্কিত কয়েকটি পোস্টার উদ্ধার করে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫ (১), ৫০৫(২), ৫০৬, ৩৪ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। আসামি পক্ষের আইনজীবী কৌশিক সিংহ সোমবার বলেন, ‘‘তিন জনকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠিয়েছিল। জামিনের আবেদন খারিজ করে তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist CPI Maoist Home Guard lalgarh Jhargram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE