Advertisement
২১ জুলাই ২০২৪
Tension in Sabang

পার্টি অফিসের সামনে রাখা মমতার ছবি দেওয়া ফ্লেক্সে আগুন, সবংয়ে বিজেপির বিরুদ্ধে অভিযোগ

তৃণমূলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা রাতের অন্ধকারে পার্টি অফিসে ঢুকে ভাঙচুর করে মমতার ছবি দেওয়া ফ্লেক্স, ব্যানারে আগুন লাগিয়ে দেয়। বিজেপি যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

সবংয়ে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর, আগুন

সবংয়ে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর, আগুন — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সবং শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৫:০১
Share: Save:

তৃণমূলের দলীয় কার্যালয়ে ঢুকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া পোস্টার, ফ্লেক্স পুড়িয়ে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের সবংয়ে। পার্টি অফিসে ভাঙচুরও চালানো হয়েছে বলে অভিযোগ রাজ্যের শাসকদলের। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

পশ্চিম মেদিনীপুরের সবং ব্লকের বিষ্ণুপুর অঞ্চলের লোকপিঠ এলাকায় রয়েছে তৃণমূলের একটি পার্টি অফিস। বৃহস্পতিবার রাতে কার্যালয়ে আলোচনা সেরে কর্মীরা বাড়ি ফিরে যান। অভিযোগ, শুক্রবার সকালে দেখা যায়, গেটের সামনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্স ও দলীয় পতাকা পুড়িয়ে ফেলা হয়েছে। এই ঘটনায় গেরুয়া শিবিরের দিকে আঙুল তুলেছে তৃণমূল।

তৃণমূলের ব্লক সহ-সভাপতি গণেশ প্রমাণিক বলেন, ‘‘বৃহস্পতিবার রাতে বিষ্ণুপুরের লোকপিঠে তৃণমূলের দলীয় কার্যালয়ে ঢুকে আমাদের দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্স ও দলীয় পতাকা পুড়ে দেয়। পার্টি অফিসের ভিতরে বেশ কিছু চেয়ারও ভাঙচুর করেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা।’’

বিজেপি অবশ্য সমস্ত অভিযোগই অস্বীকার করেছে। পাল্টা রাজ্যের শাসকদল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের দিকে আঙুল তুলেছে পদ্ম-শিবির। সবং ব্লকের বিজেপি নেতা অজিত দত্তগুপ্ত বলেন, ‘‘এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। বিজেপিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে তৃণমূল। বিজেপি একটা নীতি, আদর্শ মেনে চলে। এই ধরনের নোংরা কাজকর্ম বিজেপি করে না। তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্ব আছে। এক পক্ষ তাই ব্যানার, পোস্টার পুড়িয়ে দিয়েছে। তৃণমূলের কাছে আবেদন, দয়া করে দলের গোষ্ঠীদ্বন্দ্ব মিটিয়ে ফেলুন। বিজেপিকে দোষারোপ করবেন না।’’

ইতিমধ্যেই তৃণমূল সবং থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগের প্রেক্ষিতে ঘটনার তদন্ত শুরু করেছে সবং থানার পুলিশ। ঘটনাস্থলে রয়েছে কেন্দ্রীয় বাহিনী এবং সবং থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE