Advertisement
০৪ মে ২০২৪
TMC-BJP Conflicts

তৃণমূল প্রার্থীর বাড়িতে হামলা, শিশুর ভাতের থালা উল্টে দেওয়ারও অভিযোগ, অস্বীকার করল বিজেপি

রবিবার দুপুরে বিজেপির বিজয়মিছিল থেকে তৃণমূলের পরাজিত পঞ্চায়েত প্রার্থীর বাড়িতে ঢুকে হামলা, মারধর ও ভাঙচুরের অভিযোগ উঠেছে মাতঙ্গিনী ব্লকের রঘুনাথপুর ১ গ্রাম পঞ্চায়েতের ধুর্পা গ্রামে।

TMC candidate’s house allegedly attacked by BJP in Tamluk

তৃণমূলের প্রার্থীর বাড়িতে তাণ্ডব চালানোর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ২৩:২৫
Share: Save:

আবারও পঞ্চায়েত ভোট পরবর্তী ‘হিংসা’র অভিযোগ পূর্ব মেদিনীপুরের তমলুকে। রবিবার দুপুরে বিজেপির বিজয়মিছিল থেকে তৃণমূলের পরাজিত পঞ্চায়েত প্রার্থীর বাড়িতে ঢুকে হামলা, মারধর ও ভাঙচুরের অভিযোগ উঠেছে তমলুক থানার মাতঙ্গিনী ব্লকের রঘুনাথপুর ১ গ্রাম পঞ্চায়েতের ধুর্পা গ্রামে। শাসকদলের দাবি, সদ্যসমাপ্ত পঞ্চায়েত ভোটে এই গ্রামের তৃণমূল প্রার্থী অমূল্যচরণ জানার বাড়িতে ঢুকে হামলা চালিয়েছেন বিজেপির লোকেরা। অভিযোগ, সেই সময় বাড়িতে খেতে বসা শিশুর ভাতের থালাও লাথি মেরে ফেলে দিয়েছেন তাঁরা। খবর পেয়ে তমলুক থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলেই খবর পুলিশ সূত্রে। বিজেপি অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, দলের শোভাযাত্রা যাওয়ার সময় শাসকদলের কর্মীরাই নানা রকম কটূক্তি করছিলেন। তার পর নিজেরাই নিজেদের বাড়ি ভাঙচুর করে ‘মিথ্যা অভিযোগ’ করছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার বেলা সাড়ে ১২টা নাগাদ স্থানীয় কর্মী-সমর্থকদের নিয়ে শীতলা মন্দিরে পুজো দিতে যাচ্ছিলেন বিজেপির জয়ী প্রার্থী তাপস ঘোড়ুই। অভিযোগ, মিছিল করে যাওয়ার সময় আচমকাই কয়েক জন বিজেপি কর্মী অমূল্যচরণের বা়ড়িতে চড়াও হন। বাড়িতে ঢুকে তাণ্ডব চালানোর পাশাপাশি তৃণমূল প্রার্থীর পরিবারের লোকেদের মারধরও করা হয়। খবর পেয়ে অমূল্যের ছেলে তথা তৃণমূলের অঞ্চল সভাপতি রাজেন্দ্রপ্রসাদ বাড়িতে ছুটে এলে তাঁকে এবং তাঁর সঙ্গীদেরও মারধর করা হয় বলে অভিযোগ।

রাজেন্দ্র বলেন, “আজ তৃণমূলের প্রাক্তন উপপ্রধানের বিজয় মিছিলে যোগ দিতে পাশের বুথে গিয়েছিলাম। সেখান থেকেই খবর পাই, বেলা সাড়ে ১২টা নাগাদ আমার বাড়িতে হামলা চালানো হয়েছে। আমি খবর পেয়ে বাড়িতে এসে পৌঁছতেই আমাদের উপরে হামলা চালানো হয়। বেশ কয়েক জন এই হামলায় জখম হয়েছেন।” তাঁর দাবি, “ওই সময় আমার ছেলে ভাত খেতে বসেছিল। হামলাকারীরা বাড়িতে ঢুকে তার ভাতের থালাও ছুড়ে ফেলে দিয়েছে। আমরা বিষয়টি নেতৃত্বকে জানিয়েছি।’’

পাল্টা বিজেপির তমলুক সাংগঠনিক জেলার কিসান মোর্চার সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ আসনে জয়ী বামদেব গুছাইতের বক্তব্য, “আমাদের দলের বিরুদ্ধে সর্বৈব মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। রঘুনাথপুর ১ পঞ্চায়েতে অমূল্য জানাকে মানুষ পরাস্ত করেছেন। স্বাভাবিক ভাবে মানুষের মধ্যে উন্মাদনা রয়েছে। গতকাল ওই এলাকায় তৃণমূল আমাদের কর্মীদের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করেছে। হেরেও সেখানে গায়ের জোরে পঞ্চায়েত দখল নেওয়ার হুঙ্কার দিয়েছে।” তাঁর আরও দাবি, “আমাদের জয়ী পঞ্চায়েত সদস্য তাপস ঘোড়ুই স্থানীয় শীতলা মন্দিরে পুজো দিতে যাচ্ছিলেন। অনেকেই সেই শোভাযাত্রায় শামিল হয়েছিলেন। সেই সময় তাঁদের লক্ষ্য করে তৃণমূল নেতার বাড়ি থেকে কটূক্তি করা হতে থাকে। এর পর নিজেরাই নিজেদের বাড়ি ভাঙচুর করে আমাদের ফাঁসাতে চাইছে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC-BJP Conflicts West Bengal Panchayat Election 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE