Advertisement
২৫ মে ২০২৪
Kharagpur

WB Politics: এ বার খড়গপুরে লিফলেটে ধর্ষণ, খুনের হুমকি বিজেপি সমর্থকদের, অভিযোগ খারিজ তৃণমূলের

এর আগে কেশপুরের মহিষদা গ্রামে বিজেপি সমর্থক ১৮টি পরিবারকে বয়কট করার হুমকি দিয়ে লিফলেট ছড়ানো হয়েছিল।

হুমকি দিয়ে ছড়ানো লিফলেট এবং থানায় বিজেপি-র অভিযোগপত্র।

হুমকি দিয়ে ছড়ানো লিফলেট এবং থানায় বিজেপি-র অভিযোগপত্র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৮:৩৬
Share: Save:

কেশপুরের পর এ বার লিফলেট-কাণ্ড খড়্গপুর গ্রামীণ এলাকায়। অভিযোগ, সেখানে বিজেপি কর্মীদের সামাজিক বয়কটের পাশাপাশি খুন-ধর্ষণের হুমকি দিয়ে লিফলেট ছড়িয়েছে তৃণমূল। যদিও তৃণমূলের তরফে ওই অভিযোগ অস্বীকার করা হয়েছে। লিফলেট-কাণ্ডে পুলিশ ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে। ঘটনার জেরে বিজেপি-র পক্ষ থেকেও খড়গপুর গ্রামীণ থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, সোমবার সকালে খড়্গপুর গ্রামীণ থানার জফলা গ্রামে লিফলেট দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাতে একাধিক ব্যক্তির ও তাদের পরিবারের মহিলাদের নাম রয়েছে। অভিযোগ, ওই লিফলেটে ধর্ষণ ও খুন করার হুমকি দেওয়া হয়েছে। এ ছাড়াও ১০১, ১০২, ১০৩ নম্বর বুথের যাঁদের নাম দেওয়া হয়েছে, তাঁদের সামাজিক বয়কট করার কথাও বলা হয়েছে।

তৃণমূলের তরফেই ওই হুমকি দেওয়া হয়েছে বলে বিজেপি-র জেলা সহ সভাপতি অরূপ দাসের অভিযোগ। তিনি বলেন, ‘‘এর আগে কেশপুরের মহিষদা গ্রামে ১৮টি পরিবারকে বয়কট করার হুমকি দিয়ে লিফলেট ছড়ানো হয়েছিল। এ বার খড়্গপুর গ্রামীণের জফলা গ্রামে বিজেপি-র কর্মী ও তাঁদের পরিবারের মহিলা সদস্যদের ধর্ষণ ও খুনের হুমকি দেওয়া হয়েছে। তা ছাড়া সামাজিক বয়কট করার হুমকিও তৃণমূল দিয়েছে ওই লিফলেটে। স্থানীয় পঞ্চায়েত সদস্যা থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন। মহিলা কমিশন ও মানবাধিকার কমিশনে বিষয়টি জানানো হচ্ছে।’’ অরূপের অভিযোগ, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর তৃণমূল ক্ষমতায় এসে বিজেপি-কে নিশ্চিহ্ন করতে চাইছে। তাই এই ভাবে হুমকি দিচ্ছে। পশ্চিম মেদিনীপুর জেলায় এখনও পর্যন্ত প্রায় ১,২০০ বিজেপি কর্মী-সমর্থক ঘরছাড়া হয়েছেন। জেলা পার্টি অফিসেও অনেকে রয়েছেন।

বিজেপি-র অভিযোগ খারিজ করেছেন তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি। সোমবার তিনি বলেন, বিজেপি চক্রান্ত করে তৃণমূলের নামে কুৎসা রটানোর চেষ্টা চালাচ্ছে। পুলিশকে বলেছি ঘটনার তদন্ত করে উপযুক্ত তদন্ত করে ব্যবস্থা নেওয়ার।’’ অতিরিক্ত জেলা পুলিশ সুপার (খড়্গপুর) রানা মুখোপাধ্যায় লিফলেট-কাণ্ড প্রসঙ্গে বলেন, ‘‘জফলা এলাকায় লিফলেট উদ্ধারের ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্তও শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Kharagpur Paschim Midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE