Advertisement
১১ মে ২০২৪
Firhad Hakim

Anis Khan Death Mystery: মমতায় ভরসা রাখুন, রাম-বাম এক, আনিসের বাবাকে ‘সাবধানবাণী’ ফিরহাদের

কয়েকদিন আগে মন্ত্রী ফিরহাদ ও পুলক রায় আনিস খানের বাড়িতে যাওয়ার পথে বিক্ষোভের মুখে পড়েন। সালেম খানের সঙ্গে দেখা না করে ফিরতে হয় তাঁদের।

হাওড়ার সভায় বক্তব্যে আনিস-মৃত্যু প্রসঙ্গ আনলেন মন্ত্রী।

হাওড়ার সভায় বক্তব্যে আনিস-মৃত্যু প্রসঙ্গ আনলেন মন্ত্রী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ২৩:৩৪
Share: Save:

ছেলের মৃত্যুর তদন্তে আনিস খানের বাবা সালেম খানকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে ভরসা রাখার আবেদন জানালেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। পাশাপাশি তাঁর কটাক্ষ, ‘‘এ রাজ্যে ‘বাম ও রাম’ এক হয়ে গিয়েছে। তারা বড় চক্রান্ত করছে।’’ সেই ‘চক্রান্ত’ থেকে আবার সালেম খানকে ‘সাবধান’ হওয়ার পরামর্শও দিলেন তিনি।

দিন কয়েক আগে মন্ত্রী ফিরহাদ ও পুলক রায় আনিস খানের বাড়িতে যাওয়ার পথে বিক্ষোভের মুখে পড়েন। সালেম খানের সঙ্গে দেখা না করে ফিরে যেতে হয় তাঁদের। মঙ্গলবার আমতা বিধানসভা কেন্দ্রের কুশবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের সীমানাগোড়া সংলগ্ন এলাকা থেকে একটি পদযাত্রা করে তৃণমূল। রাজ্য জুড়ে বিরোধীদের বিশৃঙ্খলার চেষ্টা, মৃত্যু নিয়ে রাজনৈতিক প্রতিবাদ এবং পেট্রল, ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই পদযাত্রায় হাজির ছিলেন ফিরহাদ। এ ছাড়াও ছিলেন মন্ত্রী পুলক রায়, বিধায়ক সমীর পাঁজা, সুকান্ত পাল, বিধায়ক প্রিয়া পাল, বিধায়ক পরেশ পাল-সহ তৃণমূল নেতৃত্ব।

পদযাত্রা শেষে বাইনান গ্যারেজ মোড় এলাকায় জনসভা থেকে ফিরহাদ বলেন, ‘‘আমি সালেম সাহেবকে বলি, আপনি ভরসা রাখুন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে। অনেকে আসছে ‘গ্যাস’ দিচ্ছেন।’’ তাঁর কথায়, ‘‘বড় চক্রান্ত চলছে। দুঃখের সঙ্গে বলি, এখন রাম-বাম-ডান এক হয়ে গিয়েছে। সেই চক্রান্তের ফলস্বরূপ ছেলেহারা পিতার কাছে ওই চক্রান্তকারীরা পৌঁছে যাচ্ছেন। তাই দূর থেকে বলি, আপনি সাবধান থাকুন।”

আবার আব্বাস সিদ্দিকির আইএসএফ-এর নাম না করে সেই দলকেও তুলোধোনা করেন ফিরহাদ। বলেন, ‘‘যাঁরা নতুন দল তৈরি করে সংখ্যালঘু ভোট কাটার চক্রান্ত করেছিলেন, তাঁরা ব্যর্থ হয়েছেন।’’ তাঁকে ঘিরে যে বিক্ষোভ দেখানো হয়েছিল মঙ্গলবার সে প্রসঙ্গও উঠে আসে ফিরহাদের কথায়। তিনি বলেন, ‘‘চার পাঁচটা ছেলে ফিরহাদ হাকিমকে ‘গো ব্যাক’ বলছে। যে সারা বাংলা ঘুরে বেড়াচ্ছে, সেই ফিরহাদ হাকিমকে ‘গো ব্যাক’ বলেছে! আর কারা আনন্দ করছে? যাদের বাংলার মানুষ একটি আসনও দেয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE