Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Narendra Modi

প্রধানমন্ত্রীর মুখে ফের মনীষী-নাম

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাহাগঞ্জ শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩৪
Share: Save:

বিধানসভা ভোটের আগে রাজ্যে এসে ফের বাংলার মনীষীদের কথা টেনে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর অভিযোগ, প্রাক্-স্বাধীনতা আমল থেকে বাংলার ঐতিহ্য ছিল, রাজ্যে বিভিন্ন সরকারের আমলে তার ক্রমানবতি হয়েছে। মোদীর দাবি, বিজেপি ক্ষমতায় এলে সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় যত্নবান হবে।

হুগলির সাহাগঞ্জে সোমবার বিজেপির জনসভায় চন্দননগরের দিকে ইঙ্গিত করে মোদীর অভিযোগ, ঋষি অরবিন্দ, রাসবিহারী বসুর পবিত্র ভূমি তৃণমূল সরকারের আমলে ‘সিন্ডিকেটের আঁতুড়ঘরে’ পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর আরও অভিযোগ, ‘‘এত বছরে কোনও রাজনৈতিক দল বাংলার এই ঐতিহাসিক ভূমির উন্নয়নে কোনও কাজ করেনি। এর পিছনে অনেক বড় রাজনীতি লুকিয়ে রয়েছে। এই রাজনীতি দেশভক্তির নয়, ভোটব্যাঙ্কের। সকলের বিকাশের নয়, তোষণের।’’ এই প্রেক্ষিতে মোদীর ঘোষণা, ‘‘বিজেপি সোনার বাংলা তৈরি করতে সচেষ্ট হবে, এখানকার সংস্কৃতি ও ইতিহাস আরও মজবুত হবে। এমন বাংলা, যেখানে সকলের উন্নতি হবে। মর্যাদা, রোজগার এবং আত্মনির্ভরতা নিয়ে থাকবেন মানুষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Dunlop School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE