Advertisement
২১ মে ২০২৪
AITC

TMC: পঞ্চায়েতে অনাস্থা রুখতে এ বার কমিটি গড়লেন মুর্শিদাবাদ তৃণমূলের জেলা সভানেত্রী

বিধানসভা ভোটে জয়ের পরে মুর্শিদাবাদ জেলার কয়েকটি গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনেন সতীর্থরাই।

মুর্শিদাবাদের পঞ্চায়েতে অনাস্থা রুখতে কড়া হচ্ছে কমিটি।

মুর্শিদাবাদের পঞ্চায়েতে অনাস্থা রুখতে কড়া হচ্ছে কমিটি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৯:৩৬
Share: Save:

দলীয় পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধেই অনাস্থা আনছেন তৃণমূলের সদস্যরা। এমন ঘটনা রুখতে এবার কমিটি গড়ে দিলেন মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভানেত্রী শাওনি সিংহ রায়। বিধানসভা ভোটে জয়ের পরেই মুর্শিদাবাদ জেলার কয়েকটি গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের প্রধানের বিরুদ্ধেই অনাস্থা আনেন সতীর্থরাই।

গত সপ্তাহেই নওদা পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে অনাস্থা এনেছে দলেরই একাংশ। আরও একটি পঞ্চায়েতে অনাস্থা আনা হয়েছে তৃণমূলের উপপ্রধানের বিরুদ্ধেই। দলেই পরস্পর বিরোধী মত ও মতান্তর ঠেকাতে প্রথম থেকেই কড়া হাতে যাবতীয় পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ চাইছেন শাওনি। তাই চার সদস্যের একটি কমিটি গড়ে যে কোনও ধরনের অভিযোগের কথা, সংশ্লিষ্ট কমিটিকে জানাতে নির্দেশ দিয়েছেন তিনি।গত সপ্তাহেই সভাপতির দায়িত্ব পেয়েছেন শাওনি।

এক্ষেত্রে সভাপতির নির্দেশ অমান্য হলে, সংশ্লিষ্ট নেতার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলেও জানানো হয়েছে। শাওনি বলেছেন, ‘‘এখন থেকে তৃণমূল পরিচালিত কোনও পঞ্চায়েত বা পঞ্চায়েত সমিতিতে ইচ্ছে হলেই অনাস্থা আনা যাবে না। কোনও ব্যক্তি বা পঞ্চায়েত পরিচালনার ক্ষেত্রে অভিযোগ থাকলে তা দলীয় স্তরেই অভিযোগ লিখিতভাবে জানাতে হবে।’’ তিনি আরও বলেছেন, ‘‘দেখা যায় অনাস্থার আনার আগেই বহু ক্ষেত্রেই বিষয়গুলি নিয়ে বসে আলোচনা করলেই তা মিটে যায়। তাই আমি চারজন নেতাকে দায়িত্ব দিয়েছি। তাঁরাই দু’পক্ষের সঙ্গে কথা বলে সমস্যা মেটানোর চেষ্টা করবেন।’’

এই কমিটিতে রয়েছেন মুর্শিদাবাদ জেলার কৃষক সংগঠনের নেতা আব্দুল মাতিন, শিক্ষক সংগঠনের নেতা দেবাশিস বসু, আইনজীবী সেলের নেতা দেবাশিস রায় ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শাহনাওয়াজ বেগম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE