Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nadia

কাঁটাতার পেরিয়ে পাচারের চেষ্টা, নদিয়ায় বিএসএফের গুলিতে মৃত্যু দুই বাংলাদেশি যুবকের

মৃত দুই পাচারকারীর নাম শহিদুল শেখ (৩৮) ও খজা মণ্ডল (৩৪)। তাঁরা বাংলাদেশের চুয়াডাঙার বাসিন্দা বলে জানা গিয়েছে।

bsf

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণগঞ্জ শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৬
Share: Save:

ভারত- বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের কাঁটাতার পেরিয়ে পাচারের সময় বিএসএফের গুলিতে মৃত্যু হল দুই বাংলাদেশির। নদিয়ার কৃষ্ণগঞ্জের ভারত- বাংলাদেশ সীমান্তবর্তী গোবিন্দপুর এলাকার ঘটনা। বিএসএফ সূত্রে খবর, মৃত দুই পাচারকারী বাংলাদেশের চুয়াডাঙার বাসিন্দা।

বিএসএফ সূত্রে খবর, নদিয়ার কৃষ্ণগঞ্জ থানা এলাকার ভারত-বাংলাদেশ আনতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ৩২ নম্বর ব্যাটেলিয়নের অন্তর্গত এলাকায় শনিবার রাত ২টো নাগাদ বাংলাদেশ থেকে ২ পাচারকারী সীমন্তের তার কেটে ভারতে ঢোকার চেষ্টা করলে বিএসএফ তাঁদের রোখার চেষ্টা করে। কিন্তু বিএসএফের কথায় কর্ণপাত না করে জওয়ানদের আঘাত করার চেষ্টা করেন তাঁরা। জবাব দেন জওয়ানরা। তাতে মৃত্যু হয় দু’জনের।

বিএসএফ সূত্রে খবর, মৃত দুই পাচারকারীর নাম শহিদুল শেখ (৩৮) ও খজা মণ্ডল (৩৪)। ওই পাচারকারীদের কাছ থেকে তার কাটার কাটারি, টর্চ লাইট-সহ বেশ কিছু সামগ্রী উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে কৃষ্ণগঞ্জ থানায় পুলিশ দুই পাচারকারীর দেহ নিয়ে যায় কৃষ্ণগঞ্জ গ্রামীণ হাসপাতালে। রবিবার দেহ দুটি ময়নাতদন্তের জন্য শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়।

এ নিয়ে দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি বিএসএফ একে আর্য বলেন, ‘‘সীমান্তে অনুপ্রবেশ এবং পাচারের চেষ্টা করলে দু’জনকে বাধা দেওয়ার চেষ্টা হয়। কিন্তু জওয়ানদের উপর হামলা চলে। তখন আত্মরক্ষার্থে গুলি চালনো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia BSF Bangladeshi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE