Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Arrest

মুর্শিদাবাদে গ্রেফতার দুই বাংলাদেশি, ভাড়া বাড়ি থেকে মিলল জাল আধার কার্ড!

An image of Arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৩৬
Share: Save:

মুর্শিদাবাদের প্রাণকেন্দ্রে ভাড়া বাড়িতে আস্তানা গড়েছিলেন দুই যুবক। সেই ভাড়া ঘরেই দিনের পর দিন সন্দেহভাজন ব্যক্তিদের আনাগোনা ছিল। এমনই অভিযোগ পেয়েছিল রানিনগর থানার পুলিশ। এর পর নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই দুই যুবকের ওপরে নজরদারি শুরু করে পুলিশ। বৃহস্পতিবার রাতে ওই ভাড়া বাড়িতে তল্লাশি চালিয়ে দুই বাংলাদেশিকে গ্রেফতার করল পুলিশ। ঘর থেকে উদ্ধার হয় বেশ কয়েকটি জাল আধার কার্ড। এছাড়াও বেশ কিছু ভারতীয় নথি উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের শুক্রবার আদালতে পেশ করা হলে বিচারক সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। ধৃত দু’জন বাংলাদেশের বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃতরা কেন মুর্শিদাবাদে আস্তানা গেড়েছিল তা জানতে তদন্ত শুরু করেছে রানিনগর থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের রানিনগর থানা এলাকার নবিপুর বাজারে একটি ঘর ভাড়া করে থাকতেন ওই দুই বাংলাদেশি নাগরিক। সেখানেই তল্লাশি চালিয়ে বৃহস্পতিবার রাতে তাঁদের গ্রেফতার করে পুলিশ। ধৃতদের নাম মহম্মদ সোলেমান এবং গোলাম মোর্তজা। তাঁদের বাড়ি বাংলাদেশের রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায়। ধৃতদের কাছ থেকে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে বেশ কিছু ভারতীয় নথি যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক জাল আধার কার্ড ছিল। নথিগুলি ব্যবহার করে কোনও অসাধু চক্র চালানোর উদ্দেশ্যে বাংলাদেশিরা মুর্শিদাবাদে আস্তানা গেড়েছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

ডোমকল মহকুমা পুলিশ আধিকারিক সামসুদ্দিন সেখ বলেন, “ধৃতদের কাছ থেকে জাল আধার কার্ড-সহ বেশ কিছু ভারতীয় জাল নথি পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Aadhaar Card Bangladeshi Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE