Advertisement
১৬ জুলাই ২০২৪
Nadia

আড়াই কোটির সোনার বিস্কুট! বাংলাদেশ থেকে নদিয়া হয়ে বনগাঁয় পাচার হওয়ার আগেই ধৃত তিন

বিএসএফ সূত্রে খবর, ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের ৮ ব্যাটালিয়ানের জওয়ানেরা নদিয়ার বনবেড়িয়া এলাকা থেকে গ্রেফতার করেছে পাচারকারীদের।

Gold

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৮:৪৭
Share: Save:

বিএসএফের চেষ্টায় ভারত-বাংলাদেশ সীমান্তে আবার বানচাল হল পাচারের ছক। বাজেয়াপ্ত হল প্রায় সাড়ে তিন কিলোগ্রাম সোনা। পুলিশ সূত্রে খবর, বাজেয়াপ্ত সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা। নদিয়ার কৃষ্ণনগরে ভারত-বাংলাদেশ সীমান্তের ঘটনা।

সীমান্ত পেরিয়ে বিপুল পরিমাণে সোনা পাচার হচ্ছে ভারতে, গোপন সূত্রে এই খবর পেয়ে বিএসএফের একটি বিশেষ দল তল্লাশি শুরু করে। কিছু ক্ষণের প্রচেষ্টায় হাতেনাতে পাকড়াও তিন পাচারকারী। বাজেয়াপ্ত হয় বিপুল পরিমাণ সোনা। সেগুলো পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের ৮ ব্যাটালিয়ানের জওয়ানেরা নদিয়ার বনবেড়িয়া এলাকা থেকে গ্রেফতার করেছে পাচারকারীদের। তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, বাংলাদেশ থেকে নদিয়া সীমান্ত হয়ে ভারতে সোনা পাচারের ছক ছিল। দু’টি মোটরবাইক এবং একটি গাড়ি আটকেছিলেন জওয়ানেরা। অভিযুক্তদের কাছ থেকে মেলে ৩০টি সোনার বিস্কুট। তিন পাচারকারীই নদিয়ার বাসিন্দা বলে জানা গিয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদে এ-ও জানা যায় যে, বনগাঁয় এক জনের কাছে ওই সোনা হস্তান্তরের কথা ছিল।

এই ঘটনা নিয়ে দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের বিএসএফের ডিআইজি একে আর্য বলেন, ‘‘বাংলাদেশ সীমান্ত পেরিয়ে সোনা পাচার রুখতে বিএসএফ বদ্ধপরিকর। সীমান্ত এলাকার বাসিন্দাদের এ বিষয়ে সহযোগিতা চাইছে বিএসএফ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia BSF gold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE