Advertisement
১১ মে ২০২৪
Samserganj

সামশেরগঞ্জে জমি খুড়তেই বেরিয়ে এল ৫টি কালো পাথরের মূর্তি

নিমতিতার জিয়তকুণ্ডু গ্রামে বাড়ি তৈরি করার জন্য শনিবার সকাল থেকে মিস্ত্রিদের দিয়ে ভিত তৈরি করছিলেন হরিপদ দাস নামে এক ব্যক্তি।

খননকাজের সময় মাটির নীচ থেকে এ রকম কালো পাথরের মূর্তি বার হয়েছে।

খননকাজের সময় মাটির নীচ থেকে এ রকম কালো পাথরের মূর্তি বার হয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সামশেরগঞ্জ শেষ আপডেট: ১৫ মে ২০২১ ২৩:৫২
Share: Save:

বাড়ির ভিত নির্মাণের জন্য জমিতে খোদাই চলছিল। খননকাজের সময় সেই জমির নীচ থেকে বেরিয়ে এল ৫টি কালো পাথরের মূর্তি। শনিবার সন্ধ্যায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ থানার এলাকার জিয়তকুন্ডু গ্রামে।

নিমতিতার জিয়তকুন্ডু গ্রামে বাড়ি তৈরি করার জন্য শনিবার সকাল থেকে মিস্ত্রিদের দিয়ে ভিত তৈরি করছিলেন হরিপদ দাস নামে স্থানীয় এক ব্যক্তি। শনিবার খননকাজের সময় হঠাৎই মাটির নীচ থেকে একে একে ৫টি কালো পাথরের মূর্তি বার হয়। পাথরের মূর্তিগুলি দেখতে স্থানীয়দের ভিড় জমে যায়।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশকর্মীরা। মাটির নীচে থেকে কয়েকটি মূর্তি উদ্ধার হয়। পুলিশের দাবি, সেগুলি বহু প্রাচীন মূর্তি বলেই মনে হচ্ছে। তবে কী ভাবে এই মূর্তিগুলি এলাকায় এল, তা জানতে পুরাতত্ত্ব বিভাগকে খবর দেওয়া হয়েছে বলেই এক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samserganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE