Advertisement
২০ এপ্রিল ২০২৪
BSF

নদিয়ায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি ‘পাচারকারী’র

বিএসএফ সূত্রে খবর, মঙ্গলবার রাত ১২টা নাগাদ বিএসএফের কর্তব্যরত জওয়ানরা লক্ষ করেন, ৬-৭ জন চোরাকারবারি বাংলাদেশ থেকে এ পারে ঢোকার চেষ্টা করছেন।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাঁসখালি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৫৬
Share: Save:

নদিয়ার হাঁসখালি থানা এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তে মঙ্গলবার গভীর রাতে সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)-এর গুলিতে প্রাণ গেল এক বাংলাদেশি যুবকের। বিএসএফের দাবি, চোরাকারবারে জড়িত ওই যুবক। নিহতের নাম আরিফুল। তিনি বাংলাদেশের ঝিনাইদহ জেলার বাসিন্দা। বুধবার দুপুরে তাঁর দেহ ময়নাতদন্তের জন্য হাঁসখালি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, মঙ্গলবার রাত ১২টা নাগাদ বিএসএফের কর্তব্যরত জওয়ানরা লক্ষ করেন, ৬-৭ জন চোরাকারবারি বাংলাদেশ থেকে এ পারে ঢোকার চেষ্টা করছেন। চোরাকারবারিদের ও পারে ফেরত পাঠানোর চেষ্টা করা হলে তাঁরা বিএসএফের উপরেই ধারালো অস্ত্র নিয়ে হামলা চালান। আত্মরক্ষার্থেই পাল্টা গুলি চালায় বিএসএফ। সেই গুলিতেই নিহত হন আরিফুল।

বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের জনসংযোগ আধিকারিক এ.কে. আর্য বলেন, ‘‘বাংলাদেশি পাচারকারীদের সাবধান করা হলেও তাঁরা জওয়ানদের উপর আক্রমণ চালান। তাই পাল্টা গুলি চালাতে হয়েছে বাহিনীকে। পরে সীমান্ত এলাকার মধ্যে ৪০০ মিটার দূরে সর্ষে ক্ষেত থেকে এক জনের দেহ উদ্ধার হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE