Advertisement
২৯ মে ২০২৪
BSF

মহিলা জওয়ানকে ধর্ষণ! নির্যাতিতার গোপন জবানবন্দির পরেই গ্রেফতার বিএসএফ কমান্ডার

বুধবার রাত ৮টা নাগাদ অভিযুক্ত কোম্পানি কমান্ডার (ইনস্পেপেক্টর)-কে নদিয়ার চাপড়া থানা এলাকার অন্তর্গত বিএসএফের সেক্টর হেডকোয়ার্টার থেকে গ্রেফতার করে কৃষ্ণগঞ্জ থানার পুলিশ।

গ্রেফতার অভিযুক্ত বিএসএফ কমান্ডার। প্রতীকী ছবি।

গ্রেফতার অভিযুক্ত বিএসএফ কমান্ডার। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪৭
Share: Save:

নদিয়ার কৃষ্ণগঞ্জে বাংলাদেশ সীমান্তে এক মহিলা বিএসএফ কনস্টেবলকে ধর্ষণ করার অভিযোগে গ্রেফতার হলেন এক কোম্পানি কমান্ডার (ইনস্পেপেক্টর)। বুধবার রাত ৮টা নাগাদ তাঁকে নদিয়ার চাপড়া থানা এলাকার অন্তর্গত বিএসএফের সেক্টর হেডকোয়ার্টার থেকে গ্রেফতার করে কৃষ্ণগঞ্জ থানার পুলিশ। ধৃত হরিয়ানার বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, কৃষ্ণগঞ্জের টুঙ্গি আউটপোস্টে কর্মরত ছিলেন। তাঁকে বৃহস্পতিবার কৃষ্ণনগর জেলা আদালতে হাজির করানো হবে। ধৃতকে জিজ্ঞাসাবাদের সময় তাঁর বয়ানে নানা অসঙ্গতি পাওয়া গিয়েছে বলে দাবি পুলিশ সূত্রের।

বুধবার বেলা ১২টা নাগাদ নির্যাতিতার গোপন জবানবন্দি রেকর্ড করতে কৃষ্ণনগর জেলা দায়রা আদালতে নিয়ে আসা হয়। আদালত সূত্রে খবর, ৬ নং কোর্টের বিচারকের উপস্থিতিতে মহিলা কনস্টেবলের জবানবন্দি রেকর্ড করা হয়। ওই সূত্রটিরই দাবি, নির্যাতিতা জানিয়েছেন, অতীতেও তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন অভিযুক্ত আধিকারিক। ঘটনাচক্রে, নির্যাতিতার বয়ানের পরেই অভিযুক্ত ইনস্পেক্টরকে গ্রেফতার করা হল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৮ ফেব্রুয়ারি রাতে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ। বছর পঁয়ত্রিশের ওই নির্যাতিতাকে সোমবার সল্টলেকে বিএসএফের হাসপাতাল থেকে এসএসকেএমে নিয়ে আসা হয়। সেখানকার চিকিৎসকেরা বিষয়টি শুনে পুলিশে অভিযোগ দায়ের করতে বলেন। ওই দিন বিকেলে কয়েক জন অফিসারের সঙ্গে ভবানীপুর থানায় আসেন ২০১২ সালে বিএসএফে যোগ দেওয়া ওই মহিলা জওয়ান। সেখানেই কমান্ডারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে তিনি দাবি করেন, রাতে কাজের অজুহাতে তাঁকে ডেকে পাঠিয়ে ধর্ষণ করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, অভিযুক্ত মাস তিনেক আগে মলুয়াপাড়া আউটপোস্ট থেকে টুঙ্গি আউটপোস্টে বদলি হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি তাঁর অবসর নেওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE