Advertisement
০২ মে ২০২৪
Covid Death

কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি, ছ’দিনের মাথায় সাত মাসের শিশুর মৃত্যু নদিয়ায়

শিশুটির জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ ছিল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। এর পরেই করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই রিপোর্ট পজ়িটিভ আসে।

An image of Covid

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ২৩:০৯
Share: Save:

ফের করোনার থাবা নদিয়ায়। কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হল এক সাত মাসের শিশুর। কল্যাণীর জহরলাল নেহেরু মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিডে ওই শিশুটির মৃত্যু হয়। ‘কোভিড ১৯’-সহ ফুসফুসের একাধিক জটিলতাকে কারণ হিসাবে মৃত্যুর শংসাপত্রে উল্লেখ করা হয়েছে। মৃত শিশুটির নাম ইহান দফাদার। বয়স সাত মাস। মৃত শিশুটির বাড়ি নদিয়ার চাকদহ থানা এলাকার উত্তর ঘুগিয়ার এলাকায়। নতুন করে কোভিডে মৃত্যুকে কেন্দ্র করে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য মহল।

কল্যাণী জেএনএম হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুধবার ২৬ জুলাই সন্ধ্যা ৫টা নাগাদ সাত মাসের ওই শিশু সন্তানকে কল্যাণী জহরলাল নেহরু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুটির জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ ছিল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। এর পরেই করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই রিপোর্ট পজ়িটিভ আসে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার, ৩১ জুলাই সন্ধ্যায় ওই শিশুটির মৃত্যু হয়।

হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার। মৃত শিশুর আত্মীয় আকাশ দফাদার দাবি করেন, ‘‘প্রথম থেকে কোভিড উপসর্গ থাকলেও প্রোটোকল অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়নি। প্রয়োজনীয় চিকিৎসা ও ভেন্টিলেশনের ব্যবস্থাও করা হয়নি। পর্যাপ্ত চিকিৎসা পেলে আমাদের বাচ্চাকে বাঁচানো যেত।’’ পরিবারের সমস্ত অভিযোগ অস্বীকার করে জহরলাল নেহেরু হাসপাতালের সুপার সৌম্যজ্যোতি বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আমি একটি গুরুত্বপূর্ণ বৈঠকে রয়েছি। এত বিস্তারিত তথ্য বলতে পারব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Death child Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE