Advertisement
০৩ মার্চ ২০২৪
Abu Taher Khan

আড়াই মাস পরে বাড়িতে আবু তাহের, দেখা করতে বেশ ভিড়

বাড়ির দাওয়ায় সাদা জামা, সাদা লুঙ্গি পরে হুইল চেয়ারে বসে বাড়িতে আসা লোকজনের সঙ্গে কথা বলেন তিনি। তাঁর পাশে ছিলেন পুরনো সঙ্গী ওজাহাল মণ্ডল, মোতালেব হোসেনরা।

নওদার বাড়িতে আবু তাহের খান। বৃহস্পতিবার সকালে। ১৪ জুলাই, ২০২৩।

নওদার বাড়িতে আবু তাহের খান। বৃহস্পতিবার সকালে। ১৪ জুলাই, ২০২৩। ছবি মফিদুল ইসলাম

নিজস্ব সংবাদদাতা
নওদা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ০৭:১৪
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের ঢাকে কাঠি পড়ার আগেই অসুস্থ হয়ে পড়েন মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান। কিছুটা সুস্থ হয়ে বুধবার রাতে তিনি বাড়ি ফিরেছেন। প্রায় আড়াই মাসের বেশি সময় ধরে অসুস্থ অবস্থায় কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। চিকিৎসকেরা জানিয়েছেন, তিনি স্নায়ুর অসুখ (জিবি সিনড্রোম) ও ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন। চিকিৎসায় ধীরে ধীরে সাড়া দিচ্ছিলেন তিনি। কিছুটা কষ্ট হলেও স্বাভাবিক ভাবেই কথা বলছেন। বুধবার রাতে তাঁকে তাঁর নওদার বাড়িতে নিয়ে আসা হয়। খবর ছড়িয়ে পড়তেই বৃহস্পতিবার তাঁর বাড়ির উঠোনে ভিড় করতে থাকেন তাঁর অনুগামী ও গুণমুগ্ধরা।

এ দিন বাড়ির দাওয়ায় সাদা জামা, সাদা লুঙ্গি পরে হুইল চেয়ারে বসে বাড়িতে আসা লোকজনের সঙ্গে কথা বলেন তিনি। তাঁর পাশে ছিলেন পুরনো সঙ্গী ওজাহাল মণ্ডল, মোতালেব হোসেনরা। হুইল চেয়ারে বসেই বাড়িতে আসা দলের কর্মীদের খোঁজখবর নেন তিনি। তাঁকে এখনও অসুস্থ অবস্থায় দেখে অনেককেই চোখের জল ফেলতে দেখা যায়।

তাহের বলেন, ‘‘৪০ বছর ধরে রাজনীতি করছি। জেলাটা হাতের তালুর মতো চেনা। বিভিন্ন ভোটে প্রার্থী বাছাই, তাঁদের হয়ে প্রচার সব করেছি। লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি। এ বছর কিছুই করতে পারিনি। সে বড় যন্ত্রণার। তবে জেলা তৃণমূলের ভাল ফল হওয়ায় ভাল লাগছে। আমি ভোটে যোগ নিতে পারলে হয়তো গন্ডগোল কিছুটা কমত।"

বেশ কিছু জায়গায় তৃণমূলের খারাপ ফল হয়েছে। সে প্রসঙ্গে তাহের বলেন, ‘‘মানুষের এই রায় আমাদের আরও বেশি দায়বদ্ধ করে তুলেছে। আমাদের ভুল ত্রুটি শুধরে নিয়ে আগামী দিনে পথ চলা শুরু করতে হবে। আমাদের আরও বেশি সংবেদনশীল হতে হবে। নির্বাচনে হার জিত আছে। কোথাও যাতে হিংসাত্মক ঘটনা না ঘটে, সে নজর রাখতে হবে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE