Advertisement
১৬ জুলাই ২০২৪
House Demolished

জবরদখল উচ্ছেদে ঘর ভাঙল প্রশাসন

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পলাশি ১ গ্রাম পঞ্চায়েতের ভুরুলিয়ায় রাস্তার পাশে স্থানীয় বাসিন্দা ওয়াজেদ আলির প্রায় দশ শতক ফাঁকা জায়গা পড়ে ছিল।

আদালতের নির্দেশে ঘর ভেঙে ফেলা হচ্ছে। কালীগঞ্জের পলাশি।

আদালতের নির্দেশে ঘর ভেঙে ফেলা হচ্ছে। কালীগঞ্জের পলাশি। ছবি: সন্দীপ পাল।

নিজস্ব সংবাদদাতা
কালীগঞ্জ শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ০৭:২১
Share: Save:

আদালতের নির্দেশে জবরদখলকারীকে উচ্ছেদ করে বাড়ি ভেঙে দিল পুলিশ। আসল মালিককে তাঁর জমি ফিরিয়ে দেওয়া হয়েছে।কালীগঞ্জের পলাশি এলাকায় সোমবার পুলিশ ওই অভিযান চালায়।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পলাশি ১ গ্রাম পঞ্চায়েতের ভুরুলিয়ায় রাস্তার পাশে স্থানীয় বাসিন্দা ওয়াজেদ আলির প্রায় দশ শতক ফাঁকা জায়গা পড়ে ছিল। কয়েকব ছর আগে সেই জায়গা জবরদখল হয়ে যায়। ওয়াজেদের অভিযোগ, একটি রাজনৈতিক দলের প্রশ্রয়েই জমি জবরদখল করা হয়েছিল। এই বিষয়ে কথা বলতে গেলে বার বার তাঁকে হেনস্থার শিকার হতে হয়। শেষমেশ ২০১৫ সালে তিনি আদালতের দ্বারস্থ হন। দীর্ঘ বিচার প্রক্রিয়ার শেষে আদালত ওই জায়গায় থাকা সমস্ত ঘর ভেঙে ফেলার নির্দেশ দেয়। এ দিন স্থানীয় পুলিশ-প্রশাসনের উপস্থিতিতে পাকা ও কাঁচা ঘর ভেঙে দেওয়া হয়।

ওয়াজেদ বলেন, “সেই সময়ে ক্ষমতার সুবাদে কয়েক জন মিলে আমার জায়গা দখল করেছিল। বিভিন্ন সময়ে বসে আলোচনা করার চেষ্টা করেছি। ওরা কোনও কথাই শোনেনি। বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলাম। দেরিতে হলেও সঠিক রায় পেয়েছি।” ঘটনাস্থলে উপস্থিত ছিলেন কালীগঞ্জের বিডিও অঞ্জন চৌধুরী। তিনি বলেন, “আদালতের নির্দেশ মতোই কাজ করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaliganj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE