Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Land encroachment

নদিয়ায় প্রোমোটারের বিরুদ্ধে জোর করে জমি দখলের চেষ্টার অভিযোগ, প্রতিবাদে মিছিল

বার্নিয়ার শ্রীকৃষ্ণপুরের বাসিন্দাদের একাংশের দাবি, তাঁরা পূর্ত দফতরের দখলে থাকা জমিতে বাস করেন।

—নিজস্ব চিত্র।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ০২:৪৫
Share: Save:

জোর করে জমি দখলের চেষ্টা। তাতে বাধা দিলে স্থানীয় বাসিন্দাদের মারধর করা হয়। এই অভিযোগে সরগরম নদিয়া জেলার পলাশিপাড়া থানার বার্নিয়া। ঘটনার প্রতিবাদে সোমবার পথে নামেন স্থানীয়েরা।


বার্নিয়ার শ্রীকৃষ্ণপুরের বাসিন্দাদের একাংশের দাবি, তাঁরা পূর্ত দফতরের দখলে থাকা জমিতে বাস করেন। অভিযোগ, সেখান থেকে তাঁদের উচ্ছেদ করার চেষ্টা চালাচ্ছেন স্থানীয় প্রোমোটার লালমোহন ঘোষ চৌধুরী এবং সন্ন্যাসী ঘোষ চৌধুরী। লালমোহন এবং সন্ন্যাসী বিজেপি-র নেতা বলেও তাঁদের দাবি। অভিযোগ, গত ২৫ জানুয়ারি ওই দুই প্রোমোটারের মদতে এলাকায় হানা দেয় দুষ্কৃতীরা। স্থানীয় বাসিন্দারা রুখে দাঁড়ালে প্রাথমিক ভাবে পিছু হঠে তারা। অভিযোগ, এর পর পুলিশের সাহায্য নিয়ে ফের হামলা চালায় দুষ্কৃতীরা। পুলিশ ৮ জন গ্রামবাসীকে থানায় তুলে নিয়ে গিয়ে নির্যাতন চালায় বলেও অভিযোগ। ধৃতদের মধ্যে ৬ জনকে ছেড়ে দেওয়া হলেও ২ জনের বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করা হয়েছে।


ওই ঘটনার প্রতিবাদে সোমবার পথে নামেন স্থানীয় বাসিন্দারা। প্রতিবাদীদের তরফে ইন্দ্রনীল দাস বলেন, ‘‘দীর্ঘ দিন ধরেই শ্রীকৃষ্ণপুরে কয়েকটি দরিদ্র ভূমিহীন পরিবারকে উচ্ছেদ করে প্রোমোটারি করার চক্রান্তের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলছিল। আন্দোলনের সামনে দাঁড়াতে না পেরেই রাতের অন্ধকারে এই হামলা চালানো হয়েছে।’’ যদিও এই ঘটনায় কোনও মন্তব্য করতে চাননি নদিয়া জেলা বিজেপি নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Promoter Land encroachment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE