Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Suti

নিমতিতা স্টেশনের কাছে স্বাস্থ্যকেন্দ্র থেকে উদ্ধার তাজা বোমা

নিমতিতা স্টেশন থেকে মাত্র ১৫০ মিটার দূরে উদ্ধার হল জার ভর্তি তাজা বোমা।

বালির বস্তার পিছনের ঘর থেকে উদ্ধার হয়েছে বোমাগুলি।

বালির বস্তার পিছনের ঘর থেকে উদ্ধার হয়েছে বোমাগুলি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১১:৪৫
Share: Save:

মুর্শিদাবাদ জেলার নিমতিতা স্টেশনে বিস্ফোরণের স্মৃতি এখনও সতেজ। এই পরিস্থিতিতে সেই নিমতিতা স্টেশন থেকে মাত্র ১৫০ মিটার দূরে উদ্ধার হল জার ভর্তি তাজা বোমা। ভোটের আগে এই বোমা উদ্ধার ঘিরে সোমবার সকালে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে সুতি থানা এলাকায়।

সুতি থানার অন্তর্গত ডিহিগ্রাম স্বাস্থ্যকেন্দ্রের একটি পরিত্যক্ত ঘরের বাথরুমের ভিতর থেকে জার ভর্তি তাজা বোমা উদ্ধার করা হয়। সুতি থানার পুলিশ বোমাগুলি উদ্ধার করেছে। সুতি বিধানসভা এলাকায় ভোটগ্রহণ হবে সপ্তম দফায়। তার আগে নিমতিতা স্টেশন থেকে ১৫০ মিটার দূরে জার ভর্তি তাজা বোমা উদ্ধারে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। কে বা কারা, কী উদ্দেশ্যে বোমাগুলি মজুত করেছিল তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। বোমা নিষ্ক্রিয়কারী দলকেও খবর দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এ বছর ১৭ ফেব্রুয়ারি রাতে নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণের জেরে গুরুতর জখম হন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন-সহ প্রায় ৩০ জন। সেই ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। সিআইডি এবং রাজ্য পুলিশও ঘটনার তদন্তে নেমেছে। এই ঘটনায় সুতির রঘুনাথপুরের বাসিন্দা আবু সামাদ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সিআইডি-র আধিকারিকদের দাবি, ১৭ ফেব্রুয়ারি রাতে নিমতিতা রেল স্টেশনে মন্ত্রীর উপর বিস্ফোরণ ঘটিয়ে হামলার কথা স্বীকার করে সে। এই ঘটনায় সিআইডি ঝাড়খণ্ড থেকে শহিদুল শেখ নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করেছে। সেই ঘটনার ব্যাপারে জানতে সুতির প্রাক্তন বিধায়ক ইমানি বিশ্বাসকেও জেরা করেছিল এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE