Advertisement
১৭ মে ২০২৪
West Bengal Recruitment Case

টাকা গোনার যন্ত্র নিয়ে তৃণমূল বিধায়কের বাড়িতে সিবিআই, কত টাকা উদ্ধার হবে? জল্পনা তুঙ্গে

বৃহস্পতিবার সকাল থেকেই ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুলের বাড়িতে তল্লাশি চালাচ্ছে সিবিআই। সূত্রের খবর, বাড়ি থেকে লক্ষ লক্ষ টাকা নগদ পেয়েছেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা।

representational image

টাকা গোনার যন্ত্র ঢুকছে তৃণমূল বিধায়কের বাড়িতে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৫:৩৪
Share: Save:

ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার করল সিবিআই। ঢুকেছে টাকা গোনার যন্ত্র।

বৃহস্পতিবার সকাল থেকেই মুর্শিদাবাদের ডোমকলে স্থানীয় বিধায়ক জাফিকুলের বাড়িতে তল্লাশি শুরু করে সিবিআই। দুপুর নাগাদ জানা যায়, বিধায়কের বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার হয়েছে। কত টাকা রয়েছে তা জানার জন্য নিয়ে আসা হয়েছে টাকা গোনার যন্ত্র। সেই যন্ত্র দিয়ে টাকা গুনে দেখা হবে। এত পরিমাণ নগদ টাকা কেন বিধায়কের বাড়িতে রাখা ছিল তা নিয়ে এখনও স্পষ্ট কিছু জানাননি বিধায়ক জাফিকুল।

প্রসঙ্গত, বিধানসভার অধিবেশন চলার কারণে বর্তমানে কলকাতায় রয়েছেন জাফিকুল। বৃহস্পতিবার সাতসকালে ডোমকলের বিধায়কের বাড়িতে পৌঁছে যায় সিবিআই। কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে বাড়ি ঘিরে ফেলা হয়। তার পর বাড়ির সদস্যের সঙ্গে কথা বলে ভিতরে ঢোকেন সিবিআইয়ের তদন্তকারীরা। শুরু হয় তল্লাশি। তল্লাশি শুরুর কয়েক ঘণ্টা পর দেখা যায়, সিবিআইয়ের কয়েক জন আধিকারিক জাফিকুলের গ্যারাজের পিছন দিকে দু’টি ব্যাগ উদ্ধার করেছেন। তাতে ভরা রয়েছে নথি। সেই নথি আলাদা আলাদা করে খুঁটিয়ে পরীক্ষা করেন সিবিআইয়ের গোয়েন্দারা। দুপুরের পর জানা যায়, বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার হয়েছে বিধায়কের বাড়ি থেকে। সূত্রের খবর, জাফিকুলের বাড়ির শৌচাগারের লফ্‌ট এবং শোয়ার ঘরের বাঙ্ক থেকে নগদ টাকা উদ্ধার হয়েছে। কত টাকা রয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে টাকা গোনার যন্ত্র ঢুকতে দেখে স্থানীয়দের একাংশের অনুমান, বিপুল পরিমাণ নগদ টাকা সম্ভবত উদ্ধার হয়েছে বাড়ির ভিতর থেকে।

সূত্রের খবর, তৃণমূল বিধায়কের বাড়ির সব ঘরে এখনও তল্লাশি চালায়নি সিবিআই। শৌচালয় এবং শোয়ার ঘর থেকে নগদ উদ্ধারের পর এ বার বাকি ঘরগুলিতেও চিরুনিতল্লাশি চালানোর কথাই ভাবছেন সিবিআইয়ের আধিকারিকেরা। সাড়ে তিনটে নাগাদ জাফিকুলের বাড়িতে বাইরে থেকে খাবার আসে। মনে করা হচ্ছে, যে চার জন সিবিআইয়ের আধিকারিক তল্লাশি চালাচ্ছেন, তাঁদের দুপুরের খাবারই আনা হয়েছে। যা দেখে স্থানীয়দের অনুমান, ম্যারাথন তল্লাশি চালানোর কথাই ভাবছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE