Advertisement
০৪ মে ২০২৪
Jiban Krishna Saha

নবম-দশমে নিয়োগের পুরো ডেটাবেসই বিধায়কের বাড়িতে! মিলেছে ৩,৪০০ প্রার্থীর নাম: সিবিআই

এসএলএসটি নিয়োগ দুর্নীতির প্রচুর তথ্য মিলেছে বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে। তদন্তকারীদের অভিযোগ, প্রায় ৩,৪০০ চাকরিপ্রার্থীর তথ্য পাওয়া গিয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

JIBAN KRISHNA SAHA

শুক্রবার বিধায়কের দু’টি নোটপ্যাড বাজেয়াপ্ত করা হয়েছে। বস্তুত, জীবনকৃষ্ণের বাড়ির একটি ঘরকে ‘ওয়ার রুম’ বলছেন তদন্তকারীরা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১১:৩২
Share: Save:

বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার সুপারিশে হওয়া চাকরিপ্রার্থীদের নথিই নয়, এসএলএসটির গোটা নিয়োগ প্রক্রিয়ার ডেটাবেসই মিলেছে তৃণমূল বিধায়কের বাড়িতে। উদ্ধার হয়েছে প্রায় ৩,৪০০ প্রার্থীর তথ্য। শনিবার তৃণমূল বিধায়কের বাড়িতে অভিযানের পর এমনই দাবি করেছে সিবিআইয়ের একটি সূত্র। তাদের দাবি, নবম এবং দশম শ্রেণির চাকরিপ্রার্থীদের নাম এবং রোল নম্বর সমেত নথি উদ্ধার হয়েছে বিধায়কের বাড়িতে। নিয়োগ দুর্নীতির অন্যতম চক্রী জীবনকৃষ্ণ, এমনটাই দাবি করছে সিবিআই।

শুক্রবার দুপুর থেকে তৃণমূল বিধায়কের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। বস্তা বস্তা নথি মিলেছে জীবনকৃষ্ণের বাড়িতে। শনিবার বিধায়কের দু’টি নোটপ্যাড বাজেয়াপ্ত করা হয়েছে। বস্তুত, জীবনকৃষ্ণের বাড়ির একটি ঘরকে ‘ওয়ার রুম’ বলছেন তদন্তকারীরা। সেই ঘরে রয়েছে একাধিক কম্পিউটার, বেশ কয়েকটি ল্যাপটপ, তিনটি নোটপ্যাড, হাই স্পিড ওয়াইফাই কানেকশন এবং গুরুত্বপূর্ণ কিছু সফ্‌টঅয়্যার। কী কাজে সেগুলো ব্যবহার হত, সে বিষয়ে বিধায়ককে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী দল। সন্ধান মিলেছে মোবাইলের দু’টি এক্সটারনাল স্টোরেজ। সেগুলি ফরেন্সিক বিশেষজ্ঞদের কাছে পাঠানোর সম্ভাবনা রয়েছে।

শুক্রবার জীবনকৃষ্ণের বাড়িতে সিবিআই হানার পর প্রায় ২৪ ঘণ্টা কেটে গিয়েছে। এর মধ্যে বিধায়কের শ্বশুরবাড়িতেও গিয়েছে সিবিআই। অন্য দিকে, সিবিআই আধিকারিকদের দেখে নিজের দু’টি মোবাইল পুকুরে ছুড়ে দিয়েছেন বিধায়ক। সেই মোবাইল উদ্ধারের জন্য পাম্প নিয়ে আসেন তদন্তকারীরা। এখনও চলছে জল ছেঁচে মোবাইল উদ্ধারের চেষ্টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jiban Krishna Saha TMC MLA CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE