Advertisement
০২ মার্চ ২০২৪
Shantipur

নিয়োগ মামলার তদন্তে এ বার শান্তিপুর পুরসভার আধিকারিকদের ডাকল সিবিআই, নেওয়া হল তথ্য

পুরসভা সূত্রে খবর, মঙ্গলবারেই সিবিআই থেকে পুরসভার চেয়ারম্যানকে ফোন করে কিছু নথি চেয়ে পাঠানো হয়। বুধবার শান্তিপুর পুরসভার প্রধান করণিক-সহ বেশ কয়েক জন সরকারি আধিকারিক কলকাতা রওনা হন।

Shantipur Municipality

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৪:১১
Share: Save:

পুরসভায় নিয়োগ সংক্রান্ত মামলার তদন্তে এ বার নদিয়ার শান্তিপুর পুরসভার সরকারি আধিকারিকদের নথি-সহ ডেকে পাঠাল সিবিআই। বুধবার এই তলবের খবর মিলেছে। বস্তুত, কয়েক দিন আগে রাজ্যের ১৪টি পুরসভার মধ্যে নদিয়ার কৃষ্ণনগর এবং শান্তিপুর পুরসভায় নিয়োগ সংক্রান্ত দুর্নীতির তদন্তে দুই ভবনে এসেছিল সিবিআইয়ের তিন সদস্যের একটি প্রতিনিধির দল।

শান্তিপুর পুরসভা থেকে বিভিন্ন তথ্য এবং নথি সংগ্রহ করে ফিরে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। তখনই তাঁরা জানিয়েছিলেন এর পরে প্রয়োজন হলে আরও নথিপত্র-সহ সরকারি আধিকারিকদের কলকাতার নিজাম প্যালেসে ডাক পড়তে পারে। শান্তিপুর পুরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষও তদন্তে সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন।

শান্তিপুর পুরসভা সূত্রে খবর, মঙ্গলবারেই সিবিআই থেকে পুরসভার চেয়ারম্যানকে ফোন করে কিছু নথি চেয়ে পাঠিয়েছেন। এর পর বুধবার শান্তিপুর পুরসভার প্রধান করণিক-সহ বেশ কয়েক জন সরকারি আধিকারিকের একটি প্রতিনিধি দল কলকাতার দিকে রওনা হয়েছেন। এই প্রসঙ্গে পুরসভার চেয়ারম্যান সুব্রত বলেন, ‘‘বিগত দিনের চেয়ারম্যান থেকে শুরু করে, আমরা অত্যন্ত সততার সঙ্গে পুরসভা পরিচালনা করেছি এবং করছি। তার পরেও আইনি নির্দেশে সিবিআইয়ের তিন প্রতিনিধি দলকে তাদের চাহিদা অনুযায়ী, সমস্ত তথ্য এবং কাগজপত্র দিয়ে সহযোগিতা করা হয়েছে।’’

তিনি আরও জানান, সিবিআই বেশ কিছু নথি তাদের সিজ়ার লিস্টে নিয়েছে। বুধবার আবার তদন্তে সহযোগিতা চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পুরসভার তরফে সেটাই করা হচ্ছে। পুরসভার চেয়ারম্যানের দাবি, ২০১৪ সালে শান্তিপুর পুরসভা ১৮টি শূন্যপদে নিয়োগের অনুমতি পেয়েছে। সেই মর্মে ২০১৮ সালে একটি সংস্থার মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়। তবে কোনও নিয়োগ হয়নি।

নিজাম প্যালেসে ঢোকার সময় এক আধিকারিক বলেন, ‘‘২০১৪ থেকে ’১৮ সাল পর্যন্ত শান্তিপুর পুরসভায় কোনও নিয়োগ হয়নি। কেন আমাদের ডেকেছেন, দেখছি। আমরা মৌখিক ভাবে জেনেছি, যে ন’টি তথ্য সিজ় করা হয়েছে, সেগুলো নিয়েই জিজ্ঞাসাবাদ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE