Advertisement
১৩ জুলাই ২০২৪
pathan

‘পাঠান’ দেখতে গিয়ে প্রেক্ষাগৃহের ছাদ ভেঙে দর্শকদের মাথায়! আহত অন্তত পাঁচ জন

দর্শকদের অভিযোগ, ‘বেশরম রং’ গানটি চলাকালীন দুদ্দাড় করে ছাদ ভেঙে পড়ে। যদিও সিনেমা হল কর্তৃপক্ষের অভিযোগ, নাচানাচির ফলেই ছাদ ভেঙে পড়েছে। না হলে হলের অবস্থা মোটেই খারাপ ছিল না।

পাঠানের ‘বেশরম রং’  গান চলাকালীন ছাদ ভেঙে পড়ে বলে জানাচ্ছেন দর্শকেরা।

পাঠানের ‘বেশরম রং’ গান চলাকালীন ছাদ ভেঙে পড়ে বলে জানাচ্ছেন দর্শকেরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ২০:২৬
Share: Save:

সিনেমার শো চলাকালীন হলের ছাদ ভেঙে আহত হলেন অন্তত ৫ জন দর্শক। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের কান্দির ‘ছায়াপথ’ সিনেমা হলে। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ।

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবির মুক্তির পর থেকেই প্রতিটি প্রেক্ষাগৃহে ভিড় হচ্ছে। বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজোর ছুটি থাকায় তুলনামূলক বেশি ভিড় ছিল কান্দির ‘ছায়াপথ’-এ। শো চলাকালীন দীর্ঘদিনের পুরনো ওই প্রেক্ষাগৃহের ছাদ ভেঙে পড়ে। মুহূর্তের মধ্যে হইচই শুরু হয় প্রেক্ষাগৃহে। আহতদের প্রায় সঙ্গে সঙ্গে উদ্ধার করা হয় বলে দাবি করেছেন হল কর্তৃপক্ষ। আহতদের কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আজিজ মণ্ডল নামে দুর্ঘটনার কবলে পড়া এক দর্শকের অভিযোগ, ‘‘বিল্ডিংয়ের অবস্থা খুব খারাপ। পাঠানের ‘বেশরম রং’ গান চলাকালীন ভেঙে পড়ে। বরাত জোরে বেঁচে গিয়েছি। আরও বড় দুর্ঘটনা হতে পারত।’’ হলের স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুলছেন দর্শকরা। প্রশ্ন উঠছে পুরসভার ভূমিকা নিয়েও। ‘ভাঙাচোরা বিল্ডিং’-এ কেন সিনেমা প্রদর্শন চলছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

যদিও কর্তৃপক্ষ উল্টে দর্শকদের উপরে দায় চাপিয়েছেন। তাঁদের অভিযোগ, হুড়োহুড়িতে এই ঘটনা ঘটেছে। হল কর্তৃপক্ষের তরফে তাজ বিশ্বাস বলেন, ‘‘অতিরিক্ত দর্শকের চাপে আর নাচানাচির জেরেই ব্যালকনি ভেঙে পড়েছে। হলের অবস্থা মোটেই ভেঙে পড়ার মতো ছিল না।’’

ঘটনার তদন্ত শুরু করেছে কান্দি থানার পুলিশ। ছাদ ভেঙে পড়ার কারণ খতিয়ে দেখছে তারা। এই ঘটনা প্রসঙ্গে কান্দির বিধায়ক অপূর্ব সরকার বলেন, ‘‘দীর্ঘদিনের পুরনো বিল্ডিং বলেই এই ঘটনা। খুবই দুঃখজনক ব্যাপার। পুরসভার তরফে পদক্ষেপ করা হয়েছে। আগামিদিনে যাতে এই রকম ঘটনা না ঘটে, তার জন্য পুরসভা এবং সাধারণ মানুষ, সবাইকে সজাগ থাকতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cinema Hall Cinema pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE