Advertisement
০৬ মে ২০২৪
WB Panchayat Election 2023

সিপিএমের তিন প্রার্থীর বাড়িতে তৃণমূলের হামলার অভিযোগ

সিপিএমের দাবি, রঘুনাথগঞ্জ ২ ব্লকের সম্মতিনগরে এই হামলা চলে তৃণমূল নেতা আতাবুল শেখের নেতৃত্বে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র। Sourced by the ABP

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ০৭:৫৮
Share: Save:

রাতের অন্ধকারে জঙ্গিপুরে সিপিএমের তিন প্রার্থীর বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। পঞ্চায়েত ভোটে মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্যই এই হামলা বলে বামেদের দাবি। সেই সঙ্গে, সিপিএমের অভিযোগ, এলাকার বিধায়ক তথা প্রতিমন্ত্রী আখরুজ্জামানের মদতেই এই হামলা। আখরুজ্জামান বলেন, ‘‘ডাহা মিথ্যে কথা। তৃণমূল বাধা দিলে একটি মনোনয়নপত্রও জমা দিতে পারত না সিপিএম। ওদের ভোট নেই ভোট পাবে না। তাই গল্প ছড়িয়ে বাজার গরম করতে চাইছে সিপিএম নেতারা।’’

সিপিএমের দাবি, রঘুনাথগঞ্জ ২ ব্লকের সম্মতিনগরে এই হামলা চলে তৃণমূল নেতা আতাবুল শেখের নেতৃত্বে। সরাসরি অভিযোগ তুলে সোমনাথ সিংহরায় বলেন, ‘‘কয়েকটি বাইকে করে এসে বাইক বাহিনী এই হামলা চালায়। অবশ্য স্থানীয় মানুষজনের প্রতিরোধে একটি বাইক ফেলে পালিয়ে যায় হামলাকারীরা। বাড়িতে ঢুকতে না পারলেও বাইরে থেকে যেমন খুশি ইট পাটকেল ছুড়েছে তারা, ফলে বাড়ির বেশ কয়েকটি জানালা দরজার কাচ ভেঙে গিয়েছে।”

সিপিএমের অভিযোগ, হামলা চালানো হয়েছে পঞ্চায়েত সমিতির প্রার্থী ও সম্মতিনগর এরিয়া কমিটি সদস্য অসিকুল মিঞা, জেলা পরিষদের প্রার্থী খাবিরুন্নেসা ও গ্রাম পঞ্চায়েত প্রার্থী আব্দুল বারির বাড়িতে।

সোমনাথ বলেন, “স্থানীয় মানুষজন প্রতিরোধ গড়েছেন। যেখানে এই হামলা চলে তার পাশেই বাড়ি তৃণমূলের রাজ্যের বিদ্যুৎ প্রতিমন্ত্রী মহম্মদ আখরুজ্জামানের। এই হামলার পিছনে তাঁর মদত রয়েছে।’’ তিনি বলেন, ‘‘মনোনয়ন প্রত্যাহারের জন্যই এই হামলা।”

প্রতিমন্ত্রী আখরুজ্জামান বলেন, “নেতাদের নির্দেশ রয়েছে স্বচ্ছ ভোটের। তাই সিপিএম প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পেরেছেন।সম্মতিনগরে তৃণমূলের যে জনজোয়ার রয়েছে, তাতে ইচ্ছে করলে আগেই বাধা দিতে পারত।লোকই তো নেই সিপিএমের, তারা কী লড়বে যে মনোনয়ন পত্র তুলে নেওয়ার জন্য চাপ দিতে হবে? এ ভাবে মিথ্যে অভিযোগ তোলার তীব্র ভাষায় নিন্দে করছি।আমরা চাই সবাই নির্বিঘ্নে ভোট দিক।”

গত পঞ্চায়েত ভোটে বিরোধীরা মনোনয়ন দাখিলই করতে পারেননি বলে বাম-কংগ্রেসের দাবি। এ বার মনোনয়ন জমা দিতে দিলেও, তা প্রত্যাহারের জন্য চাপ দেওয়া হচ্ছে বলে বিরোধীরা দাবি করেছে। তৃণমূলের পাল্টা বক্তব্য, মনোনয়ন জমা দিতে না দেওয়া বা মনোনয়ন প্রত্যাহারের জন্য চাপ দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। কারণ, বিরোধীদের সেই শক্তিই নেই যে, তারা ভোটে জিততে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE