Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CPM

খুদেদের সঞ্চয়ের টাকা লাল সেবককে

মদনপুরের স্বেচ্ছাসেবকদের সামাজিক দায়বদ্ধতা দেখে এর আগেও তাঁদের দিকে হাত বাড়ান মদনপুর এক গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের পঞ্চায়েত প্রধান।

টাকা তুলে দিল খুদেরা। মদনপুরে।

টাকা তুলে দিল খুদেরা। মদনপুরে। নিজস্ব চিত্র।

অমিত মণ্ডল
কল্যাণী শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০৬:৪৮
Share: Save:

রেড ভলান্টিয়ার্সের পাশে এ বার মদনপুর কুমারপুরের শিশু-কিশোরেরাও। তাদের ক্ষুদ্র ক্ষুদ্র খাতে জমানো অর্থের সমস্তটুকুই রবিবার তুলে দিল রেড ভলান্টিয়ার্সের হাতে।

মদনপুরের স্বেচ্ছাসেবকদের সামাজিক দায়বদ্ধতা দেখে এর আগেও তাঁদের দিকে হাত বাড়ান মদনপুর এক গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের পঞ্চায়েত প্রধান। পাশাপাশি, অবসরপ্রাপ্ত এক শিক্ষকও তাঁর পেনশনের টাকার একটা অংশ তুলে দিয়েছিলেন রেড ভলান্টিয়ার্সের হাতে। তাঁদের কাছ থেকেই শোনা গিয়েছিল, মদনপুরের এই স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত এক করে করোনা আক্রান্ত, দুঃস্থ অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। সে সব স্বেচ্ছাসেবকদের পাশে দাঁড়াতে পেরে তাঁরা খুশি হয়েছিলেন। এ বার সেই তালিকা থেকে বাদ গেল না এলাকার খুদেরাও। করোনা মোকাবিলায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে তারাও।

রবিবার করোনা মোকাবিলায় প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য অর্পিতা, তানিয়ারা নিজেদের জমানো টাকা রেড ভলান্টিয়ার্সের হাতে তুলে দেয়। তারা এ দিন বলে, ‘‘করোনায় অনেক মানুষ তো অসহায় হয়ে পড়েছে, শুনছি। আমাদের যেটুকু জমানো টাকা ছিল, সেই সব দুঃস্থ মানুষের জন্য সৌমেন দাদার হাতে তুলে দিলাম। সবাই ভাল থাকুন।’’

রেড ভলান্টিয়ার্স সৌমেন দে তাদের এই সাহায্য পেয়ে আপ্লুত। তিনি বলেন, “ছোটদের এই সাহায্য আমাদের আরও উজ্জীবিত করবে আপৎকালীন পরিস্থিতিতে লড়াই করার জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE