Advertisement
২৩ জুলাই ২০২৪
Coronavirus

ফের করোনা আক্রান্তের খোঁজ জেলায়

বছর ভর সন্দেহভাজনদের পরীক্ষা করা হলেও করোনা পজ়িটিভ রোগী পাওয়া যাচ্ছিল না। দিন পনেরো থেকে এক জন, দু’জন করে করোনা রোগীর খোঁজ পাওয়া যাচ্ছে।

representation image of Corona Virus

জেলার তিন জন করোনা আক্রান্ত হয়েছেন। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৬:৩৪
Share: Save:

দেশের অন্য রাজ্যের সঙ্গে এ রাজ্যেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। তার আঁচ এসে পড়তে শুরু করেছে এ বঙ্গের মুর্শিদাবাদেও। দীর্ঘ প্রায় এক বছর পরে এই জেলায় দিন পনেরো থেকে এক জন, দু’জন করে করোনা আক্রান্ত রোগীর খোঁজ মিলতে শুরু করেছে। দু’দিন আগেও জেলার তিন জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁরা জেলা স্বাস্থ্য দফতরের নজরে হোম আইসোলেশন বা নিভৃতবাসে রয়েছেন বলে জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা জানিয়েছেন। মুর্শিদাবাদের মুখ্য স্বাস্থ্য আধিকারিক সন্দীপ সান্যাল বলেন, ‘‘জেলায় দু’একজন করোনায় আক্রান্ত হচ্ছেন। এই মূহূর্তে জেলায় তিন জন করোনা অ্যাক্টিভ রোগী রয়েছে। তাঁরা হোম আইসোলেশনে রয়েছেন। আমরা নজরদারি চালাচ্ছি।’’

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ প্রায় এক বছর ধরে মুর্শিদাবাদে করোনা রোগী ছিল না। তবে বছর ভর সন্দেহভাজনদের পরীক্ষা করা হলেও করোনা পজ়িটিভ রোগী পাওয়া যাচ্ছিল না। দিন পনেরো থেকে এক জন, দু’জন করে করোনা রোগীর খোঁজ পাওয়া যাচ্ছে।

এই মূহূর্তে ডোমকল পুরসভার এক ব্যক্তি, মুর্শিদাবাদ শহরের এক মহিলা এবং রঘুনাথগঞ্জ ১ ব্লকের এক চিকিৎসক করোনা পজ়িটিভ হয়ে হোম আইসোলেশনে রয়েছেন। জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা জানান, দু’এক জন করে করোনা পজ়িটিভ রোগী দেখা যাচ্ছে। তবে এ নিয়ে আতঙ্কের কিছু নেই। করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। ভিড় এড়িয়ে চলার পাশাপাশি ভিড়ের মধ্যে গেলে মাস্ক পরার পরামর্শও দিচ্ছেন।তবে দেশ জুড়ে করোনা বাড়তে থাকায় ফের স্বাস্থ্য দফতরের তরফে করোনা হাসপাতালের পরিকাঠামো প্রস্তুত করা হচ্ছে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রের খবর, করোনা রোগী না থাকায় বছর খানেক ধরে বহরমপুরের মাতৃসদন করোনা হাসপাতালে বন্ধ রয়েছে। তবে সেই হাসপাতাল চালু করার জন্য মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Berhampore COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE