Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Corona Vaccine: বুধবার থেকেই টিকা কলেজে

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর  ২৯ সেপ্টেম্বর ২০২১ ০৭:৪৫
টিকা নেওয়ার লাইন কৃষ্ণনগর সদর হাসপাতালে। নিজস্ব চিত্র

টিকা নেওয়ার লাইন কৃষ্ণনগর সদর হাসপাতালে। নিজস্ব চিত্র

রাজ্যের অন্য প্রান্তের মতো কলেজে-কলেজে শিবির করে পড়ুয়াদের টিকাকরণ শুরু হচ্ছে নদিয়াতেও। বুধবার থেকেই জেলার বেশ কয়েকটি কলেজে এই প্রক্রিয়া শুরু হয়ে যাবে। নদিয়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক স্বপন কুমার দাস বলেন, “কলেজগুলিতে আমরা শিবির করছি, সেখানে পড়ুয়াদের টিকা দেওয়া হবে। পুজোর আগেই সব পড়়ুয়াকে টিকা দিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে।”

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি তুলছেন অনেকে। সরকারও এ বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেছে। সেই লক্ষ্যেই এই পরিকল্পনা। নদিয়ায় সরকারি এবং সরকার-পোষিত কলেজের মোট সংখ্যা ২৭। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, সব ক’টি কলেজেই এই শিবির হবে। ইতিমধ্যে পড়ুয়াদের তালিকা তৈরি হয়েছে।

কৃষ্ণনগর উইমেন্স কলেজ সূত্রে জানা গিয়েছে, পড়ুয়াদের আগেই ই-মেল এবং আরও নানা মাধ্যমে টিকাকরণ শিবিরের কথা জানানো হয়েছে। উইমেন্স কলেজের পড়ুয়ার সংখ্যা ৮৫২, এই বছরে নতুন ভর্তি হয়েছে ৭২৫ জন। এদের সঙ্গে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের ২২৫ পড়ুয়াকেও টিকা দেওয়া হবে। সব মিলিয়ে গত মঙ্গলবার পর্যন্ত সাড়়ে সাতশোর বেশি পড়ুয়া অনলাইনে টিকার জন্য আবেদন করেছে বলে কলেজ কর্তৃপক্ষ জানান। সকাল থেকে শুরু হয়ে শিবির চলবে বিকেল পর্যন্ত। কৃষ্ণনগর উইমেন্স কলেজের অধ্যক্ষ নাতাশা দাশগুপ্ত বলেন, “টিকাকরণের সময় করোনা বিধি মানার উপরেও জোর দেওয়া হচ্ছে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement