Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Municipal Election: ৬ ওয়ার্ড ছেড়ে প্রার্থী জানিয়ে দিল সিপিএম

প্রকাশিত তালিকা অনুযায়ী, নবদ্বীপ শহরের ২৪টি ওয়ার্ডের মধ্যে ১৮টি ওয়ার্ডে সিপিএম প্রতিদ্বন্দ্বিতা করবে।

নিজস্ব সংবাদদাতা
নবদ্বীপ ২৮ জানুয়ারি ২০২২ ০৫:১৫
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র।

Popup Close

বেনজির তৎপরতায় নবদ্বীপে সকলের আগে পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করে চমকে দিল বামেরা। বৃহস্পতিবার সন্ধ্যায় রামসীতা পাড়ায় দলের কার্যালয় থেকে নামের তালিকা প্রকাশ করেন সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য ও নবদ্বীপের পর্যবেক্ষক সুমিত বিশ্বাস। নবদ্বীপ এরিয়া কমিটির সম্পাদক বেচুগোপাল সিংহ রায় জানান, পূর্বঘোষিত ২৭ ফেব্রুয়ারি পুরভোট হচ্ছে ধরে নিয়ে প্রার্থিতালিকা প্রকাশ করা হল।

প্রকাশিত তালিকা অনুযায়ী, নবদ্বীপ শহরের ২৪টি ওয়ার্ডের মধ্যে ১৮টি ওয়ার্ডে সিপিএম প্রতিদ্বন্দ্বিতা করবে। বাকি ওয়ার্ডগুলিতে ‘তৃণমূল ও বিজেপি বিরোধী, ধর্মনিরপেক্ষ কোনও দল বা বিশিষ্ট ব্যক্তি’ যদি দাঁড়াতে চান সে ক্ষেত্রে বামেরা তাদের সমর্থন করবে এবং প্রাথী দেবে না। সুমিত বিশ্বাস বলেন, “বিজেপি এবং তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে যাঁরা আমাদের মতোই লড়তে চান, তাঁদের জন্য কিছু আসন আপাতত ছেড়ে রাখা হল। বামেদের ভোট ভাগ হোক এটা আমরা চাই না।” তা হলে কি নবদ্বীপে বিজেপি-তৃণমূল বিরোধী অন্য কোনও দলের সঙ্গে জোটের পরিকল্পনা করছে সিপিএম? সুমিতবাবু বলেন, “আলাদা জোটের প্রশ্ন ওঠে না। আমাদের জোট একটাই— সেটা বামফ্রন্ট। তবে সমমনোভাবাপন্নদের নিয়ে লড়াইটা জোরদার করতে চাইছি আমরা। যোগ্য প্রার্থী হলেই দল তাকে সমর্থন করবে। যদি উপযুক্ত কাউকে না পাওয়া যায় সে ক্ষেত্রে ওই ছ’টি ওয়ার্ডেও আমরা প্রার্থী দেওয়ার জন্য প্রস্তুত।”

এ দিন প্রকাশিত তালিকায় যে ছ’টি ওয়ার্ডে বামেরা প্রার্থী দেয়নি সেগুলি হল ৩, ৭, ১০, ১৩, ১৯ এবং ২০। বাকি ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৬টির প্রার্থীর নাম জানানো হয়েছে। ৪ ও ২১ নম্বর ওয়ার্ডের প্রার্থীর নাম দু’এক দিনের মধ্যেই ঘোষণা করা হবে বলে জানানো হয়। সেই সঙ্গেই জানানো হয়, নবদ্বীপের জন্য পৃথক নির্বাচনী ইস্তেহার তৈরির কাজও হয়ে গিয়েছে। পুরসভা নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তা প্রকাশ করা হবে।

Advertisement

সিপিএমের এই অসম্পূর্ণ প্রার্থী তালিকাতেও বেশ কয়েকটি চমক আছে। যেমন তালিকায় আছেন পাঁচ জন ‘রেড ভলান্টিয়ার’ (ওয়ার্ড ৪, ৯, ১৬, ২২, ২৩), দু’জন টোটো চালক (ওয়ার্ড ১ ও ৬), এক মাছ বিক্রেতা (ওয়ার্ড ২২)। অন্য দিকে বর্তমান এবং অবসরপ্রাপ্ত মিলিয়ে চার শিক্ষকের (ওয়ার্ড ৫, ১২, ১৬, ১৮) নামও রয়েছে তালিকায়। নবীন-প্রবীণে মেশানো প্রার্থী তালিকায় একেবারে নতুন মুখের পাশেই আছেন দুই প্রাক্তন কাউন্সিলর নীরেন পাল এবং রমা অধিকারী, পরিচিত শ্রমিক নেতা সুমিতকুমার সেন, স্বপন কুণ্ডু প্রমুখও।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement