Advertisement
০১ মার্চ ২০২৪
Crocodile

মাছের জাল ফেলতেই উঠে এল অতিকায় কুমির! শান্তিপুরের ভাগীরথীতে আবার আতঙ্ক

মাছ ধরতে ভাগীরথীতে জাল ফেলেছিলেন জেলেরা। জাল টানতেই বোঝা যায় বড় মাছ ধরা পড়েছে। কিন্তু জলের উপর জাল উঠতেই উঁকি মারে একটি অতিকায় কুমির। জাল ফেলে পালান মৎস্যজীবীরা।

File image of a sweet water crocodile

শান্তিপুরে ভাগীরথী নদীতে আবার কুমিরের উপদ্রব। — প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৮:৪০
Share: Save:

নদিয়ার শান্তিপুরের ভাগীরথীতে আবার কুমির আতঙ্ক। শান্তিপুর থানার ফুলিয়া মালিয়াপোতা ঘাটে বৃহস্পতিবার সকালে কুমির ঘোরাফেরা করতে দেখেন মৎস্যজীবীরা। ভাগীরথীতে মাছ ধরতে গিয়ে মৎস্যজীবীদের জালেও জড়িয়ে যায় বড় আকারের একটি কুমির। ভাগীরথীর ঘাটে কুমির দেখতে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। যদিও সকাল থেকেই কুমিরের আতঙ্কে নদীতে নামছেন না কেউ। জলে নামেননি মৎস্যজীবীরাও।

সূত্রের খবর, ফুলিয়া মালিপোতা ঘাটে মৎস্যজীবীরা মাছ ধরতে গেলে তাঁরা দেখতে পান, একটি বড় আকারের কুমির ভেসে বেড়াচ্ছে নদীতে। আতঙ্কে জাল ফেলে পালিয়ে আসেন মৎস্যজীবীরা। আতঙ্কে মৎস্যজীবীরা বৃহস্পতিবার আর মাছ ধরতে যায়নি নদীতে নামেননি। মৎস্যজীবীদের দাবি, গত বছর এই সময়ে ভাগীরথী পার্শ্ববর্তী এলাকায় দেখা গিয়েছিল একটি কুমির। ফের কুমির নজরে আসায় আতঙ্কে রয়েছেন মৎস্যজীবীরা। খবর যায় বন দফতরে।

স্থানীয় মৎস্যজীবী সুবীর হালদার বলেন, ‘‘সকালের দিকে মাছ ধরার জন্য জাল ফেলেছিলাম। নদী থেকে জাল তুলতে গিয়ে দেখি মাছের বদলে একটি বিরাট কুমির! আমরা সেই দৃশ্য দেখে ভয়ে জাল ফেলে পালিয়ে আসি। তার পরে আর কুমির দেখতে না পেলেও আতঙ্কে আর জলে যেতে সাহস পাচ্ছি না। কী যে করব!’’

নদিয়া-মুর্শিদাবাদ ডিভিশনের বনাধিকারিক প্রদীপ বাউরী বলেন, ‘‘মিষ্টি জলের কুমির হুগলি, ভাগীরথীতে দেখা যায়। গত বছর আমরা ছ’টি কুমিরের সন্ধান পেয়েছিলাম। এ ক্ষেত্রেও আমরা নজর রাখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE