Advertisement
০১ মে ২০২৪
Gold Smuggling

বাজার করার ব্যাগে লাখ লাখ টাকার সোনা, করিমপুরে যাত্রিবাহী বাস থেকে উদ্ধার করল শুল্ক দফতর

শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা নাগাদ বহরমপুর-কৃষ্ণনগর রুটের একটি বাস থেকে ওই সোনা উদ্ধার হয়েছে। দাবিহীন ব্যাগে মিলেছে সোনা।

Customs department recovers gold from Karimpur of Nadia

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৪
Share: Save:

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে যাত্রিবাহী বাস থেকে ৮টি সোনার বিস্কুট উদ্ধার করল শুল্ক দফতর। যার মোট ওজন ৯৩৩ গ্রাম। এই ঘটনা ঘটেছে নদিয়ার করিমপুরে। উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য প্রায় ৫৩ লক্ষ টাকা। শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, বাসে মালিকানাহীন অবস্থায় একটি বাজার করার ব্যাগে রাখা ছিল ওই বিপুল পরিমাণ সোনা।

শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা নাগাদ বহরমপুর-কৃষ্ণনগর রুটের একটি বাস থেকে ওই সোনা উদ্ধার হয়েছে। তেহট্ট বাসস্ট্যান্ড পেরিয়ে মালিয়াপোতার কাছে একটি ফাঁকা জায়গায় শুল্ক দফতরের আধিকারিকরা বাসটি ঘিরে ফেলেন। যাত্রীদের নামিয়ে শুরু হয় তল্লাশি। সেই সময় বাসে একটি দাবিহীন ব্যাগ পাওয়া যায়। ব্যাগ থেকে ৮টি সোনার বিস্কুট কাগজে মোড়া অবস্থায় পাওয়া যায়।

চলতি বছরে বেশ কয়েক বার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী নদিয়া এবং মুর্শিদাবাদ জেলা থেকে পাচারের আগে সোনার বিস্কুট উদ্ধার করেছে সীমান্তরক্ষী বাহিনী। কিন্তু নদিয়া জেলায় গত ২০ বছরে শুল্ক দফতরের এত বড় সাফল্যের নজির নেই বলে দাবি আধিকারিকদের। করিমপুর শুল্ক দফতরের সুপারিটেন্ডেন্ট প্রদীপ ঘটক বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে বিশেষ অভিযান চালিয়ে ৯৩৩ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে যার মূল্য কয়েক লক্ষ টাকা। সোনা পাচারের সঙ্গে কারা যুক্ত এবং কোথায় তা নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Customs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE