Advertisement
০৩ মে ২০২৪
Fire Accident

সুতিতে বিডিও অফিসে অগ্নিকাণ্ড

বিডিও অফিস সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বর্তমানে প্রশাসনের তরফ থেকে প্রত্যেকটি ব্লকে ‘জনসংযোগ’ কর্মসূচি চালানো হচ্ছে। সেই কারণে শনিবার ছুটির দিন হলেও বিডিও অফিসে প্রায় স্বাভাবিক কাজকর্ম চলছিল।

An image of Fire

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১০
Share: Save:

অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল বিডিও অফিস এবং পঞ্চায়েত সমিতি অফিসের একাধিক কম্পিউটার, প্রিন্টার এবং আরও কিছু ইলেকট্রনিক্স জিনিস। ঘটনার খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন এসে প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিডিও অফিস সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বর্তমানে প্রশাসনের তরফ থেকে প্রত্যেকটি ব্লকে ‘জনসংযোগ’ কর্মসূচি চালানো হচ্ছে। সেই কারণে শনিবার ছুটির দিন হলেও বিডিও অফিসে প্রায় স্বাভাবিক কাজকর্ম চলছিল। শনিবার বিকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল মুর্শিদাবাদের সুতি-১ বিডিও অফিসে। শর্ট সার্কিটের ফলে এই বিকেল সাড়ে ৩টে নাগাদ হঠাৎই বিডিও অফিসের কয়েক জন কর্মী ইলেকট্রিক বক্স থেকে অস্বাভাবিক শব্দ শুনতে পান। কেউ কিছু বুঝে ওঠার আগেই বিডিও অফিসের একাধিক কম্পিউটার শর্ট সার্কিটের ফলে নষ্ট হয়ে যায়।

সুতি-১ ব্লকের বিডিও অরূপ সাহা বলেন, ‘‘প্রথমে আমার অফিসের বিদ্যুৎ সংযোগের বক্সগুলোতে কিছু অস্বাভাবিক শব্দ হয়। এর কিছু ক্ষণের মধ্যেই কম্পিউটার এবং বিদ্যুতের তারে আগুনের ফুলকি দেখতে পাই আমরা।’ তিনি আরও বলেন, ‘‘দফতরের কর্মীরা যখন সেই আগুন নেভানোর চেষ্টা করছিলেন, সেই সময় আমরা লক্ষ্য করি পঞ্চায়েত সমিতির একটি ঘরে কিছু কম্পিউটার এবং বিদ্যুতের তারে আগুন লেগে গেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Suti BDO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE