Advertisement
১১ মে ২০২৪
Firhad Hakim

যাঁরা মায়ের হতে পারেন না, তাঁরা মানুষের হবেন কী করে, ফরাক্কায় গিয়ে নাম না করে নিশানা শুভেন্দু, রাজীবকে

মাস দুয়েক হল তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন শুভেন্দু। তার পর থেকেই নানা সভায় তৃণমূল সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন।

ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র।

ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৫
Share: Save:

যাঁরা মায়ের হতে পারেন না, তাঁরা মানুষের হবেন কী করে? ফরাক্কায় এক কর্মিসভা থেকে নাম না করে শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

মাস দুয়েক হল তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন শুভেন্দু। তার পর থেকেই নানা সভায় তৃণমূল সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। সরকারে থেকে তিনি যে কাজ করতে পারছিলেন না সে কথা বার বার শোনা গিয়েছে বিভিন্ন জনসভায়। অন্য দিকে, সম্প্রতি দলের বিরুদ্ধে একই অভিযোগ তুলে ইস্তফা দেন রাজীব। যোগ দেন বিজেপি-তে। এই দলবদলের পালা নিয়েই এ বার কটাক্ষ ছুড়লেন ফিরহাদ।

তিনি বলেন, “আজ বিজেপি এঁদের দলে নিচ্ছে ঠিকই। কিন্তু ওরা জানে ব্যবহার করে এই সব ব্যক্তিদের ছুড়ে ফেলে দেওয়া হবে।” শুভেন্দুদের পাল্টিবাজ বলেও কটাক্ষ করেন ফিরহাদ। তাঁর কথায়, “মালদহ, মুর্শিদাবাদের মানুষ আপনাকে সম্মান দিতেন, মমতা বন্দ্যাপাধ্যায়ের দূত মনে করতেন। সাড়ে পাঁচ বছর পর এখন মনে হল সম্মান পাচ্ছেন না। তাই বিজেপি-তে যেতে হচ্ছে।” তবে বিজেপি এই সব ব্যক্তিদের ভোটের পর ছুড়ে ফেলে দেবে বলেও মন্তব্য করেছেন ফিরহাদ। এমনকি বিজেপি-র কোনও আদর্শ নেই বলেও মন্তব্য করেন তিনি।

এর পরই ফিরহাদ বলেন, “আমরা লড়াই করেছি সিপিএমের বিরুদ্ধে। মানুষের অধিকার হরণ করেছিল ওরা। সিঙ্গুরে চাষিদের উপর লাঠি চার্জ করেছিল। তাই ২০১১ সালে ওদের মৃত্যুঘন্টা বেজে গেল।” এ দিনের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রাখতে দলীয় কর্মীদের আর্জি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

farakka Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE