×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

টাকা না পেয়ে বন্ধুকে ছুরি, ধৃত

নিজস্ব সংবাদদাতা
রানিতলা  ০১ সেপ্টেম্বর ২০১৯ ০১:১০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বন্ধুকে একশো টাকা ধার দিয়েছিল সে। সেই টাকা আদায় করতে গিয়ে বন্ধুকে ছুরি দিয়ে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ রানিতলার বেণীপুর এলাকায় ঘটনাটি ঘটে। গুরুতর আহত রাসেল শেখ কলকাতার এন আর এস হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন। অভিযুক্ত বেল্লাল শেখকে গ্রেফতার করেছে রানিতলা থানার পুলিশ।

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, রানিতলার বেণীপুরের বাসিন্দা রাসেল ও বেল্লাল কৃষিকাজে যুক্ত। এর পাশাপাশি তারা ছোট ব্যবসাও করেন। দু’জনের যথেষ্ট গভীর বন্ধুত্ব ছিল বলেও এলাকার বাসিন্দারা জানিয়েছেন। এর আগে বেশ কয়েক বার রাসেল-বেল্লাল একসঙ্গে বিভিন্ন ব্যবসা করেছেন। এক বছর আগে রাসেলকে একশো টাকা ধার দিয়েছিল বেল্লাল। সেই সময় রাসেল তাকে আশ্বাস দিয়েছিল, কয়েকদিনের মধ্যেও ওই টাকা তিনি ফেরত দিয়ে দেবেন। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরেও তিনি টাকা ফেরত দেননি। এ নিয়ে দুই বন্ধুর মধ্যে মাঝেমধ্যেই বচসা বাধত। শুক্রবার রাতে পাড়ার একটি দোকানে দু’জনে গল্পগুজব করছিলেন। সেখানেই পাওনা টাকার প্রসঙ্গ ওঠে। রাসেলকে ফের টাকার জন্য তাগাদা দেয় বেল্লাল। তারপরই দু’জনের বচসা বেধে যায়। রাতে একসঙ্গে বাড়ি ফেরার সময় ফের বচসা বাধে দু’জনের। অভিযোগ, সেই সময় পকেটে থাকা একটি ছুরি দিয়ে রাসেলকে একাধিকবার কোপায় বেল্লাল। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে প্রথমে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সূত্রের খবর, তাঁর অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার পর রাসেলের স্ত্রী জাহেরা বিবি বেল্লালের বিরুদ্ধে স্বামীকে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেন। জাহেরা বলেন, ‘‘ওরা দু’জন ভাল বন্ধু। কিন্তু একশো টাকার জন্য এমন ঘটনা ঘটাবে, ভাবতে পারছি না।’’ জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘জিজ্ঞাসাবাদে বেল্লাল জানিয়েছে, পাওনা টাকা আদায় করতে না পেরেই রাগে সে এ কাজ করেছে। তবে ঘটনার পিছনে অন্য কোনও কারণও থাকতে পারে। আমরা সবদিক খতিয়ে দেখছি।’’ ধৃতকে শনিবার আদালতে তোলা হলে তার পাঁচ দিনের পুলিশি হেফাজত হয়।

Advertisement
Advertisement