Advertisement
১১ মে ২০২৪
gold

কয়েক কোটি টাকার সোনা উদ্ধার বহরমপুরে, ধৃতের কাছে পাওয়া গেল ১৪টি সোনার বিস্কুট

এক সন্দেহভাজনের কাছ থেকে চরভদ্র সীমা চৌকির জওয়ানরা ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেন। তার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা বলে বিএসএফের দাবি।

Huge gold recovered from Berhampore of Murshidabad

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৪০
Share: Save:

মুর্শিদাবাদে ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার হল ১ কিলোগ্রাম ৭০০ গ্রাম সোনা। তার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা। রবিবার মোট ১৪টি সোনার বিস্কুট উদ্ধার করেছে বিএসএফের ১৪১ নম্বর ব্যাটালিয়ন।রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ নিয়মমাফিক টহলদারির সময় এক সন্দেহভাজনের কাছ থেকে চরভদ্র সীমা চৌকির জওয়ানরা ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেন। কবিরুল মণ্ডল নামে ওই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। বিএসএফের তরফে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর আসে চরভদ্র সীমা চৌকি এলাকা দিয়ে কেউ বাংলাদেশে প্রচুর পরিমাণ সোনা পাচারের চেষ্টা করছেন। এর পর অভিযানে নামে বিএসএফ। সকাল ৯টা নাগাদ এক জনকে কাঁটাতারের কাছাকাছি ঘোরাফেরা করতে দেখে সন্দেহ হয় জওয়ানদের। বিএসএফ জওয়ানরা তাঁকে দাঁড়াতে বলায় অভিযুক্ত পালিয়ে গিয়ে গা ঢাকা দেন বলে অভিযোগ। তখন ঘটনাস্থল ঘিরে ফেলে তল্লাশি শুরু করেন বিএসএফের জওয়ানরা।

তল্লাশিতে দু’টি ব্যাগ উদ্ধার হয়েছে। ব্যাগ দু’টি খুলে তার ভিতর থেকে ১৪টি সোনার বিস্কুট পাওয়া গিয়েছে। পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে মুর্শিদাবাদের বাসিন্দা কবিরুলকে। বিএসএফ সূত্রে দাবি, কবিরুলকে জিজ্ঞাসাবাদ করে আরও পাঁচ জন পাচারকারীর নাম পাওয়া গিয়েছে। উদ্ধার হওয়া সোনা এবং কবিরুলকে জলঙ্গি শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE