Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ISKCON

Nadia: বিশ্বশান্তির বার্তা, চৈতন্যদেবের ৫৩৬তম জন্মতিথিতে মায়াপুরে নগর কীর্তন

রবিবার সকাল ছ’টা নাগাদ মায়াপুর ইসকন মন্দির থেকে শুরু হয় ৭২ ক্রোশ নবদ্বীপ মণ্ডল পরিক্রমা। দেশ-বিদেশের বহু ভক্তের সমাগম হয়।

রবিবার মায়াপুরে ভক্তদের মণ্ডল পরিক্রমা।

রবিবার মায়াপুরে ভক্তদের মণ্ডল পরিক্রমা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নদিয়া শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১৩:৩৫
Share: Save:

চৈতন্যদেবের ৫৩৬তম জন্মতিথি উপলক্ষে ৭২ ক্রোশ পদব্রজে নগর কীর্তনে বেরলেন মায়াপুর ইসকনের ভক্তরা। রবিবার থেকে পাঁচ দিন চৈতন্যদেবের স্মৃতি বিজড়িত স্থানগুলি পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন তাঁরা। উদ্দেশ্য, বিশ্বশান্তি এবং ভ্রাতৃত্বের বার্তা দেওয়া।

রবিবার সকাল ছ’টা নাগাদ মায়াপুর ইসকন মন্দির থেকে শুরু হয় ৭২ ক্রোশ নবদ্বীপ মণ্ডল পরিক্রমা। দেশ-বিদেশের বহু ভক্ত মায়াপুর তারণপুর ঘাট হয়ে সুবর্ণ বিহার, হরিহর ক্ষেত্র, পঞ্চাননতলা-সহ মহাপ্রভুর স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শন করেন। এর পর পরিক্রমা ঠিক ফিরে আসেন ইসকন মন্দির প্রাঙ্গণ।

এই ‘নবদ্বীপ মণ্ডল পরিক্রমা’ চলবে পাঁচ দিন। মিলন উৎসবের মূল উদ্দেশ্য হল বিশ্বব্যাপী ভ্রাতৃত্ববোধ জাগ্রত করা। জানান, মায়াপুর ইসকন মন্দিরের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গদাস মহারাজ।

তিনি বলেন, ‘‘মহাপ্রভুর জন্মতিথি উপলক্ষে এক মাস ধরে বিভিন্ন অনুষ্ঠান চলবে। তা ছাড়া নবদ্বীপ মণ্ডল পরিক্রমা হবে রবিবার থেকে পাঁচ দিন। চৈতন্যদেবের স্মৃতি বিজড়িত স্থান পরিক্রমা করবেন ভক্তরা। আমাদের উদ্দেশ্য বিশ্বশান্তি ও বিশ্বভ্রাতৃত্ববোধ জাগ্রত করা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISKCON Nadia ISKCON Mayapur Sri Chaitanya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE