Advertisement
২১ জুলাই ২০২৪
Migrant labour

পরিযায়ীদের নিয়ে প্রকল্প

জঙ্গিপুর সাংগঠনিক জেলা অফিসে শনিবার বিকেলে সাংসদ খলিলুর বলেন, ‘‘এর বাইরেও জেলায় বহু পরিবহণ শ্রমিক রয়েছেন বলে আমাদের ধারণা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ০৯:৪৫
Share: Save:

এ বার থেকে ভিন্ রাজ্যে কাজে যাওয়া পরিযায়ী শ্রমিকদের নাম নথিভুক্ত করার কাজ শুরুর কথা শনিবার ঘোষণা করলেন জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান।

মুর্শিদাবাদ জেলায় সরকারি হিসেবে ১৬ লক্ষ ৮৬,০৯৫ জন পরিযায়ী শ্রমিকের নাম সরকারি অ্যাপে নথিবদ্ধ রয়েছে। এর মধ্যে ৫ লক্ষ ৮২,৫৬২ জন নির্মাণ শ্রমিক, ৪২৫০২ জন পরিবহণ শ্রমিক ও ১০ লক্ষ ৬১,০৩১ জন্য অন্যান্য শ্রমিক।

জঙ্গিপুর সাংগঠনিক জেলা অফিসে শনিবার বিকেলে সাংসদ খলিলুর বলেন, ‘‘এর বাইরেও জেলায় বহু পরিবহণ শ্রমিক রয়েছেন বলে আমাদের ধারণা। রাজ্য সরকার পরিযায়ী শ্রমিকদের নাম নথিভুক্তিকরণের জন্য ‘কর্মসাথী’ নামে একটি অ্যাপ চালু করেছে। কিন্তু তাতে এ জেলার সব শ্রমিককে নথিভুক্ত করা যায়নি। বেশির ভাগ সময় তাঁরা বাইরে থাকেন বলে অ্যাপে নাম নথিভুক্ত করতে পারেননি। বুধবার থেকে গোপালনগরে দলীয় অফিসের পাশে দলীয় পর্যায়ে পরিযায়ী শ্রমিকদের জন্য একটি সহায়তা কেন্দ্র চালু করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Khalilur Rahman Jangipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE