Advertisement
২০ মে ২০২৪
Panchayat Election

পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের বাজি স্বচ্ছ ভাবমূর্তির খলিলুর

খলিলুরকে কংগ্রেস থেকে বার বার চেষ্টা হয়েছে নির্বাচনে দাঁড় করানোর। রাজি হননি তিনি।২০১৮ সালে পঞ্চায়েত ভোটের ঠিক আগে রাজনীতিতে হাতেখড়ি খলিলুরের।

খলিলুর রহমান।

খলিলুর রহমান। — ফাইল চিত্র।

বিমান হাজরা
জঙ্গিপুর শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ০৬:৪০
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনে মুর্শিদাবাদে স্বচ্ছ ভাবমূর্তিতেই আস্থা রাখলেন তৃণমূল নেত্রী। দ্বিধা বিভক্ত মুর্শিদাবাদে জঙ্গিপুরের সাংগঠনিক জেলার সভাপতি খলিলুর রহমানকেই এবারে মুর্শিদাবাদের দুই সাংগঠনিক জেলার মাথায় বসানো হল পঞ্চায়েত নির্বাচনের দায়িত্ব দিয়ে। গত তিন দিনে দলের পক্ষ থেকে দু’দু’টি নির্দেশিকা জারি করেছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। একটিতে দুই সাংগঠনিক জেলার মাথার উপর বসানো হয়েছে তাঁকে, যাতে বলা হয়েছে দলের হয়ে মুর্শিদাবাদে প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখবেন খলিলুর রহমান। অন্যটিতে বলা হয়েছে পঞ্চায়েত নির্বাচনে দলের প্রতিনিধিত্ব করবেন খলিলুর নিজেই।

অর্থাৎ প্রশাসনিক কর্তা ও জেলার কর্মীদের কাছে জানিয়ে দেওয়া পঞ্চায়েত নির্বাচনে এ জেলায় দলের মুখ খলিলুরই। ইতিমধ্যেই অবশ্য খলিলুর রহমান জেলার ৫ মহকুমায় পঞ্চায়েত স্তরে তাঁর প্রতিনিধিদের নামও প্রশাসনের কাছে লিখিত ভাবে জানিয়ে দিয়েছেন। এই ৫ প্রতিনিধি হলেন জঙ্গিপুরে বিকাশ নন্দ, ডোমকলে রাকিবুল ইসলাম, বহরমপুরে আনিসুর জামান, লালবাগে গোলাম আকবরি, কান্দিতে পার্থপ্রতিম সরকার।

কংগ্রেস ঘরানার মানুষ হলেও মূলত বিড়ি ব্যবসায়ী হিসেবেই প্রতিষ্ঠা খলিলুরের। বাবা নুর মহম্মদ এক সময় নির্বাচনে লড়লেও জয়ী হতে পারেননি। খলিলুরকে কংগ্রেস থেকে বার বার চেষ্টা হয়েছে নির্বাচনে দাঁড় করানোর। রাজি হননি তিনি।২০১৮ সালে পঞ্চায়েত ভোটের ঠিক আগে রাজনীতিতে হাতেখড়ি খলিলুরের। ১৯৯৮ সাল থেকে তৃণমূলের সঙ্গে থাকা নেতা শেখ ফুরকান বলছেন, ‘‘দলীয় সাংসদদের মধ্যে স্বচ্ছ ভাবমূর্তির সজ্জন মানুষ খলিলুর রহমান।’’ খলিলুর বলছেন, ‘‘পঞ্চায়েত ভোটের আগে গোটা জেলায় দলের সাংগঠনিক নজরদারির দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করাটাই এখন বড় চ্যালেঞ্জ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panchayat Election Khalilur Rahman TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE