Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kalyani

মাটি খোঁড়ার কাজ করতে গিয়ে বিস্ফোরণ কল্যাণীতে! গুরুতর জখম এক শ্রমিক, তদন্তে পুলিশ

স্থানীয় সূত্রে খবর, নির্মাণকাজের প্রয়োজনে মাটি খোঁড়াখুঁড়ির কাজ চলছিল। সেই সময় ধাতব কিছুর অস্তিত্ব বুঝতে পারেন এক শ্রমিক।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৯:৪২
Share: Save:

বাড়িতে নির্মাণকাজ চলার সময় আচমকা বিস্ফোরণে চাঞ্চল্য নদিয়ার নদিয়ার কল্যাণীতে। বিস্ফোরণে গুরুতর আহত এক শ্রমিককে ভর্তি করানো হয়েছে কল্যাণীর জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে।

স্থানীয় সূত্রে খবর, নির্মাণকাজের প্রয়োজনে মাটি খোঁড়াখুঁড়ির কাজ চলছিল। সেই সময় ধাতব কিছুর অস্তিত্ব বুঝতে পারেন এক শ্রমিক। কোদাল দিয়ে তিনি ওই ধাতব জিনিসটিকে তুলতে যেতেই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। সাদা ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। বিকট শব্দ পেয়ে আশপাশ থেকে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। অন্য দিকে, রক্তাক্ত অবস্থায় আহত শ্রমিককে উদ্ধার করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় চাকদহ স্টেট জেনারেল হাসপাতালে। কিন্তু পরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকেরা তাঁকে কল্যাণীর জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করেন।

এই বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যে চাকদহ থানার লালপুরের সাহেব পুকুর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানাচ্ছেন, মৌসুমী বিশ্বাস নামে এক মহিলার বাড়িতে নির্মাণ শ্রমিকের কাজ করছিলেন। কংক্রিটের পিলার নির্মাণ করতে মাটি খোঁড়ার কাজ চলছিল। মাটি খুঁড়তে গিয়ে একটি ড্রাম দেখতে পান শ্যামল সরকার নেমে এক শ্রমিক। তিনি কোদাল দিয়ে ওই জিনিসটি তুলতে গেলে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। তাতে গুরুতর জখম হন চাকদহের চুয়াডাঙার বাসিন্দা শ্যামল। ওই ঘটনা নিয়ে বাড়ির মালকিন মৌসুমী বলেন, ‘‘নতুন করে মাটি খোঁড়াখুড়ির কাজ চলছিল। হঠাৎ করে সেখানে বিস্ফোরণ হয়। পুলিশ তদন্ত করে দেখুক কী ছিল সেখানে। আমি কিছুই জানি না।’’

অন্য দিকে, রানাঘাট পুলিশ জেলার সুপার সানি রাজ জানান, একটি বিস্ফোরণের খবর পেয়েছেন। কোন বিস্ফোরক থেকে বিস্ফোরণ হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyani Blast Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE