Advertisement
০৩ মার্চ ২০২৪
Training For BJP leaders

দুয়ারে নির্বাচন,  প্রশিক্ষণ শিবিরে ক্লাস বিজেপির

এ বার লোকসভা নির্বাচনে নদিয়া জেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। গত বার রানাঘাট লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে জয়ী হয়েছে বিজেপি।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

সুস্মিত হালদার
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ০৮:২৭
Share: Save:

লোকসভা নির্বাচনের আগে জনসংযোগ-সহ একাধিক বিষয়ে দলের পঞ্চায়েত সমিতির সদস্যদের বিশেষ প্রশিক্ষণ দেবে বিজেপি। সেই সঙ্গে মোদী সরকারের বিভিন্ন সামাজিক প্রকল্পগুলি সম্পর্কে বিস্তারিত ভাবে অবহিত করা হবে বলে বিজেপি সূত্রে খবর। জেলা নেতৃত্বের একাংশের দাবি, লোকসভা নির্বাচনের আগে পঞ্চায়েত সমিতির সদস্যেরা যাতে কেন্দ্রীয় সরকারের সাফল্য ভোটারদের কাছে তুলে ধরতে পারেন, তাঁদের প্রভাবিত করতে পারেন, তার প্রশিক্ষণ দেওয়া এই শিবিরের
প্রধান উদ্দেশ্য।

এ বার লোকসভা নির্বাচনে নদিয়া জেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। গত বার রানাঘাট লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে জয়ী হয়েছে বিজেপি। বিধানসভা নির্বাচনেও জয়ের ধারা অব্যাহত থেকেছে। তবে পঞ্চায়েত ও পুরসভা নির্বাচনে সেই অনুযায়ী সাফল্য আসেনি। ফলে এ বার লোকসভা নির্বাচনে জেলায় শুধু জয়ী হওয়াই নয়, গত বারের মার্জিন ধরে রাখাই বিজেপির কাছে চ্যালেঞ্জ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিজেপি যে তাদের পঞ্চায়েত স্তরের জনপ্রতিনিধিদেরও লড়াইয়ে শামিল করবে তা অনুমেয়। দলের অনেক নেতাই আড়ালে মানছেন, জনপ্রতিনিধিদের নির্বাচনী যুদ্ধের প্রশিক্ষণ দেওয়া হবে শিবিরে। এই শিবিরে কেন্দ্রীয় সরকারের গরিব কল্যাণ যোজনা এবং তার একশো শতাংশ বাস্তবায়ন, দলের ইতিহাস, আদর্শ, সমন্বয় ও জন সমর্থন বৃদ্ধির পাশাপাশি জনসংযোগ ও সমাজ মাধ্যম সংক্রান্ত বিষয় নিয়ে রাজ্য স্তরের নেতারা ‘ক্লাস’ নেবেন।

নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি পার্থসারথী চট্টোপাধ্যায় বলেন, “মানুষকে যাতে ভাল ভাবে পঞ্চায়েতের পরিষেবা দিতে পারেন, তার জন্যই এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হচ্ছে। তার বাইরেও অন্যান্য বিষয়েও সদস্যদের অবহিত করা হবে।”

দলীয় সূত্রে জানা গিয়েছে, ৯ ডিসেম্বর বীরনগরের একটি লজ়ে নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হচ্ছে। সেখানে এই সাংগঠনিক জেলার ৬৭ জন পঞ্চায়েত সমিতির সদস্য উপস্থিত থাকবেন। ১০ ডিসেম্বর কৃষ্ণনগরের কাছে হাঁসাডাঙা বিলের পাশে একটি লজ়ে শিবিরের আয়োজন করা হয়েছে। সেখানে নদিয়া সাংগঠনিক জেলার পাশাপাশি মুর্শিদাবাদের তিনটি সাংগঠনিক জেলার মোট ১০৩ জন পঞ্চায়েত সমিতির সদস্য উপস্থিত থাকবেন। দু’টি প্রশিক্ষণ শিবিরেই বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার উপস্থিত থাকবেন বলে জেলা নেতৃত্বের দাবি। নদিয়া উত্তর সাংগনিক জেলার সহ-সভাপতি সৈকত সরকার বলেন,“রাজ্য নেতৃত্বের তত্বাবধানে সবে আয়োজন করা হচ্ছে। শিবিরে রাজ্যের একাধিক প্রথম সারির নেতৃত্ব উপস্থিত থেকে প্রশিক্ষণ দেবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE