×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

আগুনের গুজবে আতঙ্ক মুর্শিদাবাদ মেডিক্যাল হাসপাতালে, পদপিষ্ট হয়ে জখম অনেকেই

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ০৬ এপ্রিল ২০২১ ১৪:৫৩
চিকিৎসার জন্য নিয়ে যাওযা হচ্ছে এক আহতকে। -নিজস্ব ছবি।

চিকিৎসার জন্য নিয়ে যাওযা হচ্ছে এক আহতকে। -নিজস্ব ছবি।

আগুন লাগার গুজবকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে গুরুতর জখম হলেন কয়েকজন রোগী। একজনের মাথাও ফেটে গিয়েছে। আগুন লাগার খবর পেয়ে চলে আসে দমকল এবং পুলিশ। পুরোটাই যে গুজব, তা বুঝতে পেরে ফিরে যায় দমকল এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশের বাহিনী।

মঙ্গলবার সকালের ঘটনা। এ দিন কয়েকজন যুবক ওই হাসপাতালে করোনার ভ্যাকসিনের জন্য যান। কিন্তু হাসপাতাল থেকে তাঁদের জানানো হয় যে এ দিন টিকাকরণ হচ্ছে না। এর পরই হাসপাতালের নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসা শুরু করে দেন তাঁরা। এমনকি ২ নিরাপত্তারক্ষীকে মারধর করা হয় বলেও অভিযোগ। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ওই যুবকদেরই কয়েকজন আচমকাই আগুন লেগেছে বলে চিৎকার করে দৌড়দৌড়ি শুরু করে দেন।

তাঁদের চিৎকার শুনে হাসপাতাল জুড়ে আগুনের আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী এবং তাঁদের পরিজনদের মধ্যে। রোগীরাও প্রাণ বাঁচানোর জন্য দৌড়দৌড়ি শুরু করে দেন। হুড়োহুড়িতে অনেকেই পড়ে যান মেঝেতে। পদপিষ্ট হয়ে গুরুতর জখম হন কয়েকজন রোগী।

Advertisement

আগুন লাগার খবরে দমকলের একটি ইঞ্জিনও ঘটনাস্থলে এসে পৌঁছয়। কিন্তু অনেক খোঁজাখুঁজি করেও আগুনের উৎস মেলেনি। পরে নিরাপত্তারক্ষীদের থেকে পুরো বিষয়টি জেনে দমকল ফিরে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।



Tags:

Advertisement